কমলনগরে মহিলা আ.লীগে দ্বন্দ্ব, পাল্টাপাল্টি কমিটি

শেয়ার

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা মহিলা আওয়ামী লীগের পাল্টাপাল্টি কমিটি গঠন করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা না দিলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কমিটি প্রচার করা হয়েছে।

গত কয়েক মাস ধরে উপজেলা মহিলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত। এক পক্ষ সাবেক সভাপতি সাবিহা সুলতানা বাণী অপর পক্ষ সাধারণ সম্পাদক সাজেদা আক্তার সুমি। তবে অভ্যন্তরীণ কোন্দল নিরসনে দলের পক্ষ থেকে চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা।

অবশেষে পাল্টাপাল্টি কমিটিতে দ্বন্দ্ব ও কোন্দল আরও স্পষ্ট হয়ে উঠেছে। নব গঠিত কমিটির একটির অনুমোদন দিয়ে স্বাক্ষর করেছেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বীনা রহমান বীনা। অপর কমিটির অনুমোদন দিয়ে স্বাক্ষর করেছেন সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুরাইয়া আক্তার।

কমলনগর উপজেলা মহিলা আওয়ামী লীগের একপক্ষের সভাপতি দাবিদার সাবিহা সুলতানা বাণী অপর পক্ষের সভাপতি সাজেদা আক্তার সুমি। তাদের সমর্থকরা ফেসবুকে পাল্লা দিয়ে নতুন কমিটি প্রচার করছেন।

সোমবার (৯ এপ্রিল) রাতে লক্ষ্মীপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বীনা রহমান বীনা স্বাক্ষরিত উপজেলা মহিলা আওয়ামী লীগের একটি কার্যকরী কমিটি তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে পোস্ট করেন। ওই কমিটিতে সাবিহা সুলতানা বাণীকে সভাপতি এবং দিলারা বেগম লিপিকে সাধারণ সম্পাদক করে বিভিন্ন পদে ২৬ জনের নাম দেখা যায়।

মঙ্গলবার (১০ এপ্রিল) দুপুরে কমলনগর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাজেদা আক্তার সুমী পাল্টা কমিটি গঠন করে তার ব্যক্তিগত ফেসবুকে পোস্ট দেন এবং স্থানীয় সাংবাদিকদের কাছে কমিটির একটি কপি পাঠান।

লক্ষ্মীপুর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুরাইয়া আক্তার স্বাক্ষরিত পাল্টা কমিটিতে সাজেদা আক্তার সুমিকে সভাপতি, খাদিজা পারভীন নাজমাকে সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে ৫১ জনের নাম উল্লেখ করা হয়।

সাজেদা আক্তার সুমি পল্লী নিউজকে বলেন, ছাত্রজীবন থেকে রাজনীতি করি। ছাত্রলীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে দল ও শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেছি। মহিলা আওয়ামী লীগের দায়িত্ব পাওয়ার পর থেকে সংগঠন ও নারী উন্নয়নে কাজ করে আসছি। অসহায় নারীদের পাশে দাঁড়িয়েছি। কিন্তু বারবার দল পরিবর্তন করা কেউ এসে টাকা দিয়ে পদ কিনে যাতে দলের শৃঙ্খলা নষ্ট করতে না পারে। দিকে নেতাদের সজাগ থাকার অনুরোধ করছি। দল থেকে আমাকে সভাপতি নির্বাচন করেছে আমি যথাযথভাবে দায়িত্ব পালন করার চেষ্টা করবো।

অপর পক্ষের সভাপতি সাবিহা সুলতানা বাণী পল্লী নিউজকে বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী আমাকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। আমি দলের প্রতি অনুগত থেকে দায়িত্ব পালন করে যাবো।

জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুরাইয়া আক্তার  বলেন, মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সাজেদা আক্তার সুমিকে সভাপতি ও খাদিজা পারভীন নাজমাকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। পাল্টাপাল্টি কমিটি হলে দলীয় সিদ্ধান্তে প্রয়োনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

লক্ষ্মীপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বীনা রহমান বীনা  বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলকে আরও গতিশীল করতে সাবিহা সুলতানা বানীকে সভাপতি করে কমিটি গঠন করা হয়েছে।

পাল্টাপাল্টি কমিটির বিষয়ে তিনি আরও বলেন, দুইজনকে এক করার জন্য সংগঠনিকভাবে তাদের নিয়ে বসবো।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.