কমলনগরে খামারে বিষ ঢেলে মাছ নিধন

শেয়ার

লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর লরেঞ্চ গ্রামে এক মাছের খামারে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ ওঠেছে। এতে প্রায় আড়াই লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন খামারের চাষী মোঃ শাহ আলম। বুধবার (১৬ জানুয়ারি) সকালে এ ঘটনা ঘটে। উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল কুদ্দুস ও হাজিরহাট তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
স্থানীয়রা জানান, উপজেলার চর লরেঞ্চ ইউনিয়নের লরেঞ্চ গ্রামের হাজী সুলতান আহমেদের ছেলে মোঃ শাহ আলম(৫৫) হাজিরহাট ইউনিয়নের মোঃ সেকান্তরের ৫ একর জমি ইজারা নিয়ে এতে দেশীয় বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন। মাছ ও খাবার মিলিয়ে তার কমপক্ষে ২ লাখ টাকা খরচ হয়েছে। ওই মাছ তিনি ৩ লাখ টাকায় বিক্রি করতে পারতেন।
মাছ চাষি শাহ আলম অভিযোগ করে বলেন, পূর্বশত্রুতার জেরে মঙ্গলবার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা মাছের খামারটিতে বিষ ঢেলে দেয়। বুধবার সকালে তিনি খামারে গিয়ে দেখেন মাছগুলো মরে ভেসে উঠেছে।
হাজিরহাট তদন্ত কেন্দ্রর এসআই মোঃ আবুল কালাম আজাদ জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে মরা মাছ দেখেছি, তবে কিভাবে মারা গেছে তা ফরেনসিক পরীক্ষার প্রতিবেদন ছাড়া বলা যাবে না। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে জানান তিনি।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.