হোয়াটসঅ্যাপে এলো সেলফ চ্যাট ফিচার

শেয়ার

বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এর ব্যবহারকারীদের জন্য নিত্যনতুন ফিচার আনে মেটার মালিকানাধীন ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমটি। এরই ধারাবাহিকতায় এলো নতুন ফিচার। এই ফিচারের মাধ্যমে সেলফ মেসেজ করা যাবে। ফেসবুক মেসেঞ্জারেও এই ফিচারটি উপলব্দ।

এই ফিচারের মাধ্যমে টেক্সট ড্রাফট করে আপনার নিজের নামের চ্যাট বক্সে রাখতে পারবেন। পাশাপাশি অডিও নোট, ভিডিও লিংক বা অন্যান্য ছবিও জমা রাখতে পারবেন সেলফ চ্যাটে।

শুরুতে ফিচারটি বেটা টেস্টারদের জন্য উন্মুক্ত করা হয়েছে। শিগগিরই সাধারণ ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে।

সেলফ চ্যাট করবেন যেভাবে

হোয়াটসঅ্যাপ বেটা ইনফো জানিয়েছে, অ্যাপ আপডেটের মাধ্যমে নতুন ফিচার উপভোগ করা যাবে।

অ্যানড্রয়েড গ্রাহকরা প্লে স্টোর ও আইওএস ব্যবহারকারীরা অ্যাপ স্টোরে গিয়ে অ্যাপ আপডেট করে নিন। এবার চ্যাট লিস্ট ওপেন করে নিউ চ্যাট আইকন সিলেক্ট করলে কনট্যাক্ট লিস্টে নিজের নাম দেখতে পাবেন। নিজের নম্বর সিলেক্ট করে মেসেজ পাঠাতে পারবেন।

appদ্রুত নোট সেভ করে রাখার এই ফিচার কাজে আসবে। একই সঙ্গে কোনও ছবি অথবা ভিডিও ভবিষ্যতের জন্য সেভ করতেও কাজে আসবে এই ফিচার। নিজের জন্য ভয়েস নোট সেভ করে রাখতে চাইলেও তা করা যাবে এই ফিচার ব্যবহার করে। এমন কি চাইলে লেখা যাবে পার্সোনাল ডাইরি।

এক কথায় নোট নেওয়ার অ্যাপ হিসাবে হোয়াটসঅ্যাপকে প্রতিষ্ঠা করবে এই ফিচার। যেহেতু মোবাইল ছাড়াও কম্পিউটার থেকেও কাজ করে এই মেসেজিং অ্যাপ তাই বিভিন্ন ডিভাইসের মধ্যে ফাইল শেয়ারিং ও নোট নিতে এই ফিচার ব্যবহার করা যাবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.