সাজাইয়ের চর সঃপ্রাঃবিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখাপড়ার বেহাল দশা

শেয়ার

সাব্বির মামুন (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

কুড়িগ্রামের চর রাজিবপুর উপজেলার কোদালকাটি ইউনিয়নের সাজাইয়ের চর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি অতি পুরাতন যার স্থাপিত কাল ১৯৬৮ ইং তারিখ। প্রধান শিক্ষক সফিকুল ইসলাম বলেন, এই বিদ্যালয়টি অতি সুনামধন্য প্রতিষ্ঠান লেখাপড়ার দিক থেকে।

শিক্ষার্থীর সংখ্যা ২৯০ জন। চর অঞ্চলীয় বিদ্যালয়টি বলে বাংলাদেশ সরকার বিদ্যালয়টি অষ্টম শ্রেণী পর্যন্ত উন্নত করনে অনুমোদন দিয়েছে তবে বাস্তবে শিক্ষক অনুমোদন করেননি। বিদ্যালয়টি পরিচালনা করার জন্য বিধিমতে শিক্ষকের প্রয়োজন তের জন, শিক্ষক আছে মাত্র সাত জন। ক্লাস হচ্ছে নয়টি ৭ জন শিক্ষক দ্বারা ক্লাস পরিচালনা করা অতি কষ্টের এবং শিক্ষার্থীদের লেখাপড়ার বিষণ ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। আমাদের বিদ্যালয়ে বাউন্ডারি ওয়ালের বিশেষ প্রয়োজন। কারন অষ্টম শ্রেণী পর্যন্ত অনেক ছাত্রী আছে ।

বিদ্যালয়ের সামনে দিয়ে একটি পাকা রাস্তা বয়ে গেছে। এটি কোদাল কাটি ইউনিয়নের সদর রাস্তা।অনেক বকাটে ছেলেরা এসে মেয়েদের উত্তপ্ত করে । উপজেলা শিক্ষা কর্মকর্তা ও জেলা শিক্ষা কর্মকর্তা কে অবগত করা হয়েছে।

তবে কোন প্রকার সুফল পাইনি। তাই সামাজিক গণমাধ্যম কর্মী ভাইদের অনুরোধ করছি আপনারা আমাদের বিদ্যালয়ের সার্বিক বিষয় সংবাদ প্রচার মাধ্যমে উত্থাপন করে কর্তৃপক্ষকে এবং সরকারকে এ বিষয়ে অবগত করবেন, যাতে করে ঊর্ধ্বতন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অতি জরুরি আমাদের বিধি সম্মত শিক্ষক অনুমোদন করে বিদ্যালয়ে প্রেরণ করেন। শিক্ষার্থীরা লেখাপড়া করে সুনামধন্য রেজাল্ট করতে পারে।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা নিকট জানতে চাইলে শিক্ষা কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন আমরা অফিসিয়ালি ভাবে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট কাগজ পত্র প্রেরন করিয়াছি। যাতে অতি সত্তর শিক্ষক নিয়োগ দিয়ে এই বিদ্যালয়ে প্রেরন কর।

জেলা শিক্ষা কর্মকর্তার নিকট জানতে চাইলে বলেন আমি যথাযথ অফিসিয়ালি ভাবে ফাইল প্রসেস করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে প্রেরন করেছি । কামনা করি উর্ধ্বতন কর্তৃপক্ষ যেন অতি দূরত্ব বিদ্যালয়টিতে শিক্ষক নিয়োগ দিয়ে শিক্ষার্থীদের পাঠদানে সুযোগ করে দেয়।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.