শিশু সন্তানকে হত্যার অভিযোগে মা গ্রেফতার

শেয়ার

প্রতিবেদক,রাজশাহী:

রাজশাহীর মোহনপুরে ৩৮ দিন বয়সের এক কন্যাশিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত শনিবার বিকালে শিশুটিকে বাড়ির গরুর নাইন্দের (গরুকে ঘাস-পানি খাওয়ানোর পাত্র) পানির মধ্যে মৃত অবস্থায় পাওয়া যায়। রোববার দুপুরে শিশুর মাকে গ্রেফতার করেছে পুলিশ।

রাজশাহীর মোহনপুর উপজেলার মৌগাছী ইউনিয়নের বসন্তকেদার বকপাড়া মধ্যপাড়ায় এ ঘটনা ঘটে শনিবার বিকালে। এ ঘটনায় শিশুটির বাবা আলামিন হোসেন শনিবার রাতে বাদী হয়ে মোহনপুর থানায় একটি হত্যা মামলা করেন।

এ মামলায় শিশুর মা তানিয়া খাতুনকে (২০) রোববার গ্রেফতার করে পুলিশ। কন্যাশিশুটি তাদের দ্বিতীয় সন্তান ছিল। তাদের প্রথম সন্তান ছেলে।

পুলিশ জানিয়েছে, শনিবার বিকালে শিশুটির বাবা আলামিন বাড়ির বাইরে ছিলেন কাজে।

মা তানিয়া এক প্রতিবেশীকে কুকুরে কামড় দিয়েছে বলে শিশুটিকে রেখে দেখতে যান। এ সময় তানিয়ার ভাসুরের স্ত্রী (জা) রোজিনা খাতুন তাদের বাড়িতে এসে দেখেন, শিশুটি নাইন্দের পানির মধ্যে পড়ে মরে আছে। তিনি চিৎকার করলে সবাই ছুটে আসেন।

শিশুটির বাবা জানান, বাড়িতে স্ত্রী ও শিশুকন্যা ছাড়া আর কেউ ছিল না। খবর পেয়ে তিনি তাৎক্ষণিক বাড়িতে এসে দেখেন মেয়ে মারা গেছে। পরে স্ত্রী তাকে জানান, বিকাল সাড়ে ৫টার দিকে শোবারঘরে শিশুটিকে ঘুমে রেখে বাথরুমে যান। বাথরুম থেকে বের হয়ে প্রতিবেশীর বাড়িতে চলে যান। জা রোজিনার চিৎকারে বাড়িতে এসে শিশুকে মৃত দেখতে পান।

রোজিনা খাতুন পুলিশকে বলেন, পাশের বাড়িতে বিয়ে হচ্ছে। বিয়েবাড়িতে যাওয়ার জন্য তানিয়াকে ডাকতে এসে দেখেন নাইন্দের পানির মধ্যে শিশুর মরদেহ ভাসছে। তারপর তিনি চিৎকার করে সবাইকে ডাকেন।

রোজিনা বলেন, শিশুর বয়স মাত্র ৩৮ দিন। গরুর নাইন্দের মধ্যে একা একা উঠে পড়া এবং তাতে পড়ে যাওয়া শিশুটির পক্ষে কোনোভাবেই সম্ভব নয়। কারণ শিশুটি হাঁটার বয়সই হয়নি। কেউ না কেউ নাইন্দের পানিতে শিশুটিকে ফেলে দিয়েছে। তার মা তানিয়া ছাড়া আর কেউ বাড়িতে ছিল না।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম বাদশাহ বলেন, রোজিনার চিৎকারে আশপাশের সবাই ছুটে আসেন। শিশুর মা তানিয়াও আসেন কিন্তু তানিয়া শিশুর মরদেহ দেখেও স্বাভাবিক ছিল। এতে সন্দেহ হয় সবার। রোববার সকালে তাকে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তিনি স্বীকার করেন, তিনিই নিজের কন্যাশিশুকে নাইন্দের পানিতে ফেলেছেন। তার ওপর জিনের আসর আছে।

ওসি আরও বলেন, শিশুর বাবা যে মামলাটি করেছেন, তাতে মা তানিয়া খাতুনকে গ্রেফতার দেখানো হয়েছে। রোববার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.