লক্ষ্মীপুর আদালত চত্তরে ছুরিকাঘাত করে এক বিচার প্রার্থীর টাকা ছিনতাই

শেয়ার

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুর জেলা জজ আদালত চত্তর এলাকায় নোমান হোসেন দুলাল নামে এক বিচার প্রার্থীকে ছুরিকাহত করে এক লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। আহত ওই বিচারপ্রার্থীকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে আদালতে আসা বিচার প্রার্থীদের মাঝে আতংক বিরাজ করছে। বর্তমানে আদালত এলাকার নিরাপত্তার জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন কোর্ট ইন্সপেক্টর দুলাল কিশোর মজুমদার।
আহত বিচার প্রার্থী দুলাল সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের নন্দীগ্রাম এলাকার মৃত আবদুস সাত্তারের ছেলে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও ভুক্তিভোগিরা জনান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলায় (মামলা নং-১১৯/১৩) পারিবারিক বিরোধ নিষ্পত্তির তারিখ থাকায় নোমান হোসেন দুলাল ও তার ভাই বেলায়েত হোসেন রিপন আদালতে হাজির হতে সকাল ১০টার দিকে আদালত এলাকায় আসেন। আদালতের মাধ্যমে পারিবারিক বিরোধ নিষ্পত্তির জন্য পূর্ব নির্ধারিত নগদ আড়াই লক্ষ টাকা নিয়ে আদালত প্রাঙ্গণে আসেন তারা দুই ভাই। এর মধ্যে দুলালের কাছে ছিল ১ লক্ষ টাকা এবং তার ভাই রিপনের কাছে ছিল দেড় লক্ষ টাকা। ঘটনার সময় দুলাল প্রকৃতির ডাকে সাড়া দিতে জেলা জজকোর্ট চত্তর এলাকার উত্তর পার্শ্বে পরিত্যক্ত স্থানে যায়। এসময় হঠাৎ অজ্ঞাত পরিচয় দুইজন লোক অতর্কিতে হামলা করে দুলালের মাথায় আঘাত করে তার প্যান্টের পেছনের পকেটে থাকা টাকা নেয়ার চেষ্টা করলে দুলাল তাতে বাঁধা দেয় এবং শোর চিৎকার করে। তখন ছিনতাইকারীরা দুলালকে ছুরিকাঘাত করে নগদ এক লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে তার শোর চিৎকারে তার ভাই রিপনসহ অন্যান্যরা এগিয়ে এসে আহত অবস্থায় তাকে উদ্ধার করে।
বিষয়টি আইনজীবি সমিতির সাধারণ সম্পাদকসহ কোর্ট ইন্সপেক্টরকে জানিয়ে আহত দুলালকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। খবর পেয়ে লক্ষ্মীপুর সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে এসে তদন্ত করছেন এবং আদালত চত্তর এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান কোর্ট ইন্সপেক্টর দুলাল কিশোর মজুমদার।
এ ব্যাপারে জেলা জজ আদালতের আইনজীবী রাসেল মাহমুদ মান্না বলেন, আদালতে বিচারপ্রার্থীকে আহত করে টাকা ছিনতাইর ঘটনাটি এবারই প্রথম ঘটনা। ছিনতাইকারীদের দ্রæত গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনী এমনটাই প্রত্যাশা।
এ বিষয়ে লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জসীম উদ্দিন বলেন, এঘটনায় মামলা প্রক্রিয়াধীন। ছিনতাইকারীদের গ্রেফতার করতে পুলিশি অভিযান চলছে বলে জানান তিনি।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.