লক্ষ্মীপুরে স্ত্রী প্রেমিককে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

শেয়ার

লক্ষ্মীপুরের রামগতিতে পরকিয়া প্রেমিক ইউসুফসহ স্ত্রী রিনা বেগমকে হত্যার দায়ে ইব্রাহিম খলিল (৪০) নামের এক যুবককে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তার ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

পিপি জসিম আরও বলেন, রিনা ও তার পরকিয়া প্রেমিক ইউসুফ অনৈতিক কাজে লিপ্ত ছিল। বাড়িতে এসে ঘটনাটি দেখতে পেয়ে ক্ষিপ্ত হয়ে ধারালো ছুরি দিয়ে ইব্রাহিম তার স্ত্রী রিনা ও ইউছুফকে কুপিয়ে হত্যা করে। আদালতে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। এতে আদালত তাকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে। উচ্চ আদালত থেকে জামিনে গিয়ে ইব্রাহিম পলাতক রয়েছে।

দণ্ডপ্রাপ্ত ইব্রাহিম রামগতি উপজেলার চরলক্ষ্মী গ্রামের আবুল কাশেমের ছেলে। পেশায় তিনি ইটভাটার মাঝি ছিলেন।

আদালত ও এজাহার সূত্র জানায়, ইব্রাহিম ফেনীর একটি ইটভাটার মাঝি ছিলেন। রামগতি চরলক্ষ্মী গ্রামের বেলাল মাঝির ছেলে ইউছুফ ইটভাটার শ্রমিক হিসেবে কাজ করতেন। এতে প্রায়ই ইউসুফ তার বাড়িতে যেত। একপর্যায়ে ইব্রাহিমের স্ত্রী রিনার সঙ্গে ইউসুফের প্রেমের সম্পর্ক গড়ে উঠে।

২০১৭ সালের ৩ জুন ইফতারের সময় ইউসুফ ওই বাড়িতে যায়। এর প্রায় ১৫ দিন আগে ইউসুফ কাজ থেকে চলে আসে। পর এলাকায় দিনমজুর হিসেবে কাজ করত। ঘটনার দিন সন্ধ্যায় ফেনী থেকে ইব্রাহিম বাড়িতে এসে রিনা ও ইউসুফকে আপত্তিকর অবস্থায় দেখেন।

এতে ক্ষিপ্ত হয়ে ইব্রাহিম দুজনকেই ঘরে থাকা ধারালো ছুরি দিয়ে কুপিয়ে জখম করে। ইউছুফের পেটে আঘাত করায় নাড়িভুড়ি বের হয়ে যায়। এতে খবর পেয়ে বাদী তছলিমা বেগম ঘটনাস্থল থেকে ইউছুফকে উদ্ধার করে চিকিৎসকের কাছে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় ইউছুফকে হত্যার ঘটনায় তছলিমা বেগম বাদী হয়ে রামগতি থানায় মামলা দায়ের করেন।

এছাড়া আহত অবস্থায় রিনাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৬ জুন চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে রিনা মারা যান। পরে নোয়াখালীর সুধারাম থানায় নিহতের মা জানু বেগম আরও জিডি করেন। পরে ১১ জুন হত্যা দুটি একই ঘটনাটি হওয়ায় মামলাটি রামগতি থানার মামলার সঙ্গে সংযুক্ত করে আদালতে প্রতিবেদন জমা দেওয়া হয়।

ঘটনার দিনই গ্রেফতার ইব্রাহিমকে ফের জিজ্ঞাসাবাদ করলে হত্যার ঘটনা স্বীকার করে জবানবন্দি দেন৷ একই বছরের ১২ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও রামগতি থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদ আহম্মদ আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালতে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.