রিলিফের চাল পাচারের অভিযোগে বিএনপি নেতা গ্রেপ্তার

শেয়ার

 মোঃ বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর হাতিয়ায় রোহিঙ্গাদের জন্য বরাদ্দ করা চাল কালোবাজারে বিক্রির অভিযোগে স্থানীয় বিএনপি নেতা জামাল উদ্দিনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গোপন সংবাদের ভিত্তিতে হাতিয়া উপজেলার হরণী ইউনিয়নের জনতা বাজার ঘাট থেকে রোববার বিকেলে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ৪৫ বছরের জামাল উদ্দিন গাজী নোয়াখালী সুবর্ণচর উপজেলা বিএনপির সদস্য। আগে তিনি জেলা কৃষক দলের সাবেক যুগ্ন আহবায়ক ছিলেন।

জেলা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদ সাংবাদিকদের এ ঘটনা নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘সেপ্টেম্বর মাসে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে রিলিফের চাল ট্রলারে করে কালোবাজারে পাচারের জন্য সুবর্ণচরের জনতা বাজার ঘাটে নিয়ে আসা হয়। এরপর ওই চাল ট্রাকে উঠানোর সময় স্থানীয় লোকজনের সন্দেহ হলে থানায় খবর দেয়।

‘তখন পুলিশ দুটি ট্রাকে ২১ টন চাল আটক করে। ওই সময় রিলিফের চাল কালো বাজারে বিক্রি করার অভিযোগ ওঠে বিএনপি নেতা গাজীর বিরুদ্ধে। এ ঘটনায় তার বিরুদ্ধে গত ২০ সেপ্টেম্বর বিশেষ ক্ষমতা আইনে চরজব্বর থানায় একটি মামলা করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘গত তিন বছরে এই বিএনপি নেতা রোহিঙ্গা পাচার ও রিলিফের চাল কালোবাজারে বিক্রি করে কয়েক কোটি টাকার মালিক হয়েছেন বলে অভিযোগ রয়েছে স্থানীয়দের।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, ‘গাজীর বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি ও বিস্ফোরক দ্রব্য আইনে ৯টি মামলা আছে। তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.