রামগঞ্জে সহকারী শিক্ষিকাকে পিটিয়ে আহত

শেয়ার

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধি:

লক্ষীপুরের রামগঞ্জে পারিবারিক বিরোধকে কেন্দ্র বদরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক স্মৃতি রানী পালকে পিটিয়ে হত্যার চেষ্টা চালানো হয়েছে।

ঘটনাটি ২২নভেম্বর মঙ্গলবার উপজেলার ৮নং করপাড়া ইউনিয়নের দক্ষিন বদরপুর গ্রামের পূর্ব পালের বাড়িতে। সৃষ্ট ঘটনায় ২৩নভেম্বর ওই শিক্ষিকা স্মৃতি রানী বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। বর্তমানে শিক্ষিকা স্মৃতি রানী পাল রামগঞ্জ সরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার বদরপুর পালের বাড়ির পরীক্ষিত চন্দ্র পালের মেয়ে স্মৃর্তি রানী পাল সরকারী চাকুরী করার সুবাদে বিয়ের পর থেকে নিজ পিত্রালয়ে বসবাস করে আসছে। এরই ধারাবাহিকতায় নিজ ভাই কানাই শংকর পাল ও মা মলিনা রানী পালকে কে নিয়ে বসবাস করে আসছে। এক পর্যায়ে কানাই শংকর পাল বিয়ে করার পর থেকে তার স্ত্রী প্রমা রানী পাল সহ পরিবারের সকলে একত্রিত হয়ে শিক্ষক স্মৃর্তি রানী পালকে বাড়ি থেকে বের করে দেওয়ার ষড়যন্ত্র শুরু করেন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার তুচ্ছ ঘটনার জের ধরে কথা কাটাকাটির এক পর্যায়ে তার ভাই কানাই শংকর শিক্ষিকা স্মৃতি রানী পালকে এলোপাতাড়ী পিটিয়ে হত্যা চেষ্টা চলায়।

বদর গ্রামের পল্লী চিকিৎসক ডাক্তার মাঈন উদ্দিন মানিক জানান, স্মৃতি রানী পালের বাবা পরীক্ষিত চন্দ্র পাল হত দরিদ্র থাকায় বিভিন্ন ফার্মেসী থেকে ঔষধ কিনে নিয়ে গ্রামের বাড়িতে বাড়িতে বিক্রি করে কোন রকম জীবিকা নির্বাহ করতেন। পরে ২০০৯ইং সালে স্মৃতি রানীর চাকুরী হওয়ার পরে সংসারে হাল ধরেন। পরে তার বাবা পরীক্ষিত পাল মারা যাওয়ার পর কানাই শংকর বিয়ের পর থেকেই স্মৃতি রানী পালের উপর নির্যাতন শুরু হয়। মূলত কানাই শংকর পাল প্রতিষ্ঠতি হওয়ার পেছনে তার বোন স্মৃতি রানী পালের অনেক অবদান রয়েছে।
রামগঞ্জ সরকারী হাসপাতালে চিকিৎসাধীন স্মৃতি রানী পাল জানান, আমার ভাই শংকর তার স্ত্রী প্রমা ও মা মলিনা সকলে একত্রিত হয়ে বাড়ি থেকে বের করে দেওয়ার জন্য পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশে আমার উপর হামলা চালিয়েছে। এছাড়াও আমার ভাই এবং মা গত ১৭নভেম্বর সকালে বড় মেয়ে স্নেহাদ্রী পাল এবং ১০অক্টোবর ছোট মেয়ে সোহাদ্রী পালকেও মারধর করেন।

অভিযুক্ত কানাই শংকর পাল জানান, মারধর ও হামলার অভিযোগ মিথ্যা বানোয়াট।এগুলো সব নাটক। আইনগতভাবে বিয়ের পর মেয়েরা পৈত্তিক কোন সম্পত্তির মালিক হয়না। কিন্তু আমার বোন স্মৃতি আইন অমান্য করে জোরপূর্বক ভাবে আমার বাড়িতে থেকে সম্পত্তি দখলের চেষ্টা করে আসছে।
রামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সেক্রেটারী আফরোজা আক্তার জানান, বদরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক স্মৃতি রানী পালকে বেধড়ক পিটানোর ঘটনায় সমিতির পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি ঘটনার সাথে জড়িত কানাই শংকর পাল সহ জড়িত সকলকে আইনের আওততায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

উপজেলা হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি অপূর্ব কুমার সাহা জানান, খবর পেয়ে স্মৃতি রানীকে দেখতে হাসপাতালে গিয়েছি। তবে উভয় পক্ষের সাথে আলাপ আলোচনা করে খুব শীগ্রই বিষয়টি সমাধান করা হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.