রামগঞ্জে সভাপতির পদ থেকে অব্যাহতি নিলেন কৃষকলীগ নেতা

শেয়ার

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের রামগঞ্জে মজিব উল্যা পাটোয়ারীকে উপজেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব করায় ইছাপুর ইউনিয়ন কৃষকলীগের সভাপতি পদ থেকে অব্যাহতি নিলেন রুহুল আমিন নামের এক কৃষকলীগ নেতা।

১১জুন (রবিবার) দুপুরে ইছাপুর ইউনিয়ন কৃষকলীগের সভাপতি রুহুল আমিন রামগঞ্জ উপজেলা কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিতভাবে ওই অব্যাহতির ঘোষনা দেন। গত ২৮মে লক্ষ্মীপুর জেলা কৃষকলীগের নেতৃবৃন্দ ১নং কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাছির উদ্দিন খাঁন ও সদস্য সচিব মোঃ মজিব উল্যা পাটোয়ারীকে সদস্য সচিব করে ১৬সদস্য বিশিষ্ট উপজেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটি ঘোষনা করা হয়।

ওই কমিটিতে মজিবকে সদস্য সচিব ঘোষনার পর থেকে উপজেলাব্যাপী তৃনমূল কৃষকলীগের নেতাকর্মীদের চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এরই ধারাবাহিকতায় রবিবার দুপুরে ৪নং ইছাপুর ইউনিয়নের কৃষকলীগের সভাপতি মোঃ রুহুল আমিন লিখিতভাবে আবেদন করে দল থেকে অব্যাহতি নেন। এছাড়াও গত ৩মে উপজেলা উপজেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব মুজিবুল্লাহ পাটোয়ারীর বিরুদ্ধে টোকেন বাণিজ্য ও চাঁদাবাজির অভিযোগে সংবাদ সম্মেলন করেছে রামগঞ্জ উপজেলা রিক্সা শ্রমিক লীগ ও অটোরিক্সা শ্রমজীবী সমবায় সমিতি লিঃ এর নেতৃবৃন্দ। এছাড়াও সাবেক রিক্সা শ্রমিক লীগ নেতা হেদায়েত ও আব্দুর রবের বিরুদ্ধে টোকেন ও চাঁদাবাজি অভিযোগ তুলেন তারা। সংবাদ সম্মেলন শেষে মজিব উল্যা পাটোয়ারী,হেদায়েত উল্যা ও আব্দুর রবের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল করেন রিক্সা শ্রমিক লীগের নেতাকর্মীবৃন্দ।

৪নং ইছাপুর ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মোঃ রহুল আমিন জানান, মজিব উল্যা পাটোয়ারীকে যদি কমিটি থেকে বাতিল না করা হয় তাহলে আমার মত উপজেলার প্রত্যেক ইউনিয়নের সভাপতিরা খুব শীঘ্রই পর্যাক্রমে আমার মত দল থেকে অব্যাহতি নিবে। মজিব উল্যা উপজেলার হাজার হাজার রিক্সা শ্রমিকদের কাছ থেকে জোর করে চাঁদা উত্তোলন করে এখন আনেক টাকার মালিক হয়েছে। তাই আমরা এই চাঁদাবাজের সাথে কোন রাজনীতি করতে চাই না।

এব্যাপারে অভিযুক্ত উপজেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুুত কমিটির সদস্য সচিব মজিব উল্যা পাটোয়ারী জানান, কে আসলো কে গেলো এখন এটা ভাবার সময় নাই। আমি এখন দায়িত্ব পেয়েছি। ক্ষমতা আমার কাছে। কাকে কমিটিতে রাখবো না রাখবো সেটা আমার ব্যাক্তিগত বিষয়।
উপজেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক চেয়ারম্যান নাছির উদ্দিন খাঁন জানান,জেলা প্রবীন নেতৃবৃন্দ সমম্মেলন প্রস্তুতি কমিটি দিয়েছে। এখানে আমার কোন হাত নেই। সদস্য সচিব সংগঠনের সুবিদা-অসুবিদা এবং দলের নেতা কর্মীদের সাথে ভদ্রভাবে আলোচনার মাধ্যমে সমাধান করা উচিত।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.