রামগঞ্জে শিক্ষকের বিচারের দাবীতে মানববন্ধন

শেয়ার

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ

লক্ষ্মীপরের রামগঞ্জ চন্ডিপুর মনসা উচ্চ বিদ্যালয়ের ইংরেজ শিক্ষক আবদুল কুদ্দুসের বিরুদ্ধে ছাত্রীদেরকে যৌন হয়রানির অভিযোগের বিচার চেয়ে মানবন্ধন করেন অভিভাবক ও স্থানীয় এলাকাবাসী।

এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন৷ ৬ সেপ্টেম্বর (মজ্ঞলবার) দুপুরে স্কুল প্রাঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। অভিযোগকারী দশম শ্রেনীর এক শিক্ষার্থীর পিতা সেলিম পাটোয়ারী সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মারুফ হোসেন,আলাউদ্দিন আলো, ফাহিম হোসেন,বাবুল রায়, মুন্নি বেগম, ফয়েজ উল্যাহসহ দুই শতাধিক নারী পুরুষ অভিভাবক ও এলাকাবাসী।

মানববন্ধন অনুষ্ঠানে বক্তারা বলেন, একজন শিক্ষক পিতার সমতুল্য, সে শিক্ষক কর্তৃক যদি ছাত্রীরা অশ্লীলতার স্বীকার হয় এটা অত্যান্ত লজ্জাকর৷ এ ঘটনায় তাঁরা তীব্র ঘিন্না ও ক্ষোভ প্রকাশ করেন৷ বক্তরা ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে শিক্ষক আঃ কুদ্দুসের বিচার দাবী করেন। উল্লেখ্য- বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক আবদুল কুদ্দুস সোমবার(২৯ আগস্ট) দশম শ্রেণীর ৬ জন ছাত্রীকে পড়া না পারার জন্য দাঁড় করিয়ে গাল,নাক ও হাত ধরে টিপে দেয় এবং মুখে অশ্লীল কথা বলে।

এ ধরনের অনৈতিক কাজ একই শিক্ষক কর্তৃক বার বার ঘটেছে দাবী করে দশম শ্রেনীর ৬জন শিক্ষার্থী বুধবার (৩১ আগস্ট) উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকট মৌখিক ও লিখিত অভিযোগ করে।

এ দিকে নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাটি ধাপা চাপা দিতে একটি মহল আঃ কুদ্দুসের পক্ষ আভিযোগকারীদেরকে হুমকী ধমকী, স্কুলে পরিক্ষায় পেল করিয়ে দেওয়া ও অন্য ছাত্রছাত্রীদের নিকট থেকে সাদা কাগজে স্বাক্ষর নেওয়াসহ নানা হয়রানি অভিযোগে তুলে গতকাল সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে আরেকটি অভিযোগ করে৷ শিক্ষার্থীদের আবেদন পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা মাধ্যমিক শিক্ষাকর্মকর্তাকে প্রদান করে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে৷ তদন্ত কমিটির অন্য,সদস্যরা হলেন,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন ,মৎস্য কর্মকর্তা মোঃ মাহমুদ মোস্তফা ও রামগঞ্জ মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ রফিক উল্লা মাষ্টার ৷

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.