রামগঞ্জে শিক্ষকের বাড়ি থেকে সরকারি ত্রানের ঢেউটিন উদ্ধার

শেয়ার

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের রামগঞ্জে চন্ডিপুর সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো ইমাম হোসেনের বাড়ি থেকে আত্বসাৎকৃত ত্রান ও দুর্যোগ মন্ত্রনালয়ের ত্রানের ঢেউটিন উদ্ধার করা হয়েছে। ৮জানুয়ারী (রবিবার) সকালে সরকারী ঢেউটিন আত্বসাতের খবর সর্বত্র ছড়িয়ে পড়লে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মমিনুল হক তড়িগড়ি করে একটি নচিমনের মাধ্যমে আত্বসাৎকৃত ঢেউটিনগুলি বিদ্যালয়ে ফেরত নিয়ে আসে। এ বিষয় জানতে চাইল প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক ইমাম হোসেন পরস্পর বিরোধী বক্তব্য দিয়ে একে ্অপরকে দায়ী করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার দুর্যোগ ব্যবস্থা কতৃপক্ষ (পিআইও) চন্ডিপুর সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়কে প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য সরকারী বরাদ্ধকৃত ঢেউটিন প্রদান করেন। পরে প্রধান শিক্ষক মোঃ মমিনুল হক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতিকে না জানিয়ে কৌশলে তার সহকারী শিক্ষক ইমাম হোসেনের কাছে ওই ঢেউটিন বিক্রি করে দেয়।

অভিযুক্ত শিক্ষক মোঃ ইমাম হোসেন জানান, প্রধান শিক্ষকের পরামর্শক্রমে ঢেউটিনগুলি বাড়িতে নিয়েছিলাম। সমস্যা হওয়ার কারনে আবার বিদ্যালয়কে ফেরত দিয়ে দিয়েছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মমিনুল হক জানান, ঢেউটিনগুলি বিদ্যালয়ের কোন কাজে ব্যবহৃত না হওয়ায় সহকারী শিক্ষকের কাছে বিক্রি করে দেওয়া হয়েছে। বিক্রিকৃত টাকা স্কুলফান্ডে রাখা হবে।

এবিষয়ে ৫নং চন্ডিপুর ইউনিয়নের চেয়ারম্যান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ সামছুল ইসলাম সুমন জানান, বিষয়টি আমি জানিনা। তবে প্রধান শিক্ষক সহকারী শিক্ষকের কাছে ঢেউটিনগুলি বিক্রি করা ঠিক হয়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোনাজের রশিদ জানান, এ ঘটনায় আমি কোন মন্তব্য করতে রাজি নই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সরকারী ঢেউটিন বিক্রি সম্পুর্ন বেআইনী। এঘটনায় যারা জড়িত বিধি অনুযায়ী তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওযা হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.