রামগঞ্জে শালিশী বৈঠকে হামলা ভাংচুর

শেয়ার

আবু তদাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জে সম্পত্তি সংক্রন্ত বিরোধের জের ধরে শালিশী বৈঠকে হামলা ভাংচুর লুটপাটের ঘটনা ঘটেছে। ওই সময় সন্ত্রাসী হামলায় নুরুল আমিনের বসত ঘর ভাঙ্গচুর লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

সৃষ্ট ঘটনায় হামলার শিকার নুরল আমিন ১০ নভেম্বর (বৃহস্পতিবার) লক্ষ্মীপুর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ৬ নভেম্বর (রবিবার) দুপুর ২টায় রামগঞ্জ উপজেলার ৪নং ইছাপুর ইউনিয়ন ১নং ওয়ার্ড দক্ষিণ নারায়নপুর খামার বাড়ীতে এ ঘটনা ঘটে। স্থানীয় নারায়নপুর গ্রামের মেম্বার মোঃ কামাল হোসেনের উপস্থিতিতে নুরুল আমিন ও মনির হোসেনসহ ২ভাই সম্পত্তি নিয়ে বিরোধকে কেন্দ্র করে শালিশদার নুরুল হক দেওয়ান,তৈয়ব উল্যা, মনু মিয়া আন্ডার বেপারীর উপস্থিতিতে শালিশী বৈঠক চলছিল।

এসময় হটাৎ মনির হোসেন তার ছেলে মহসিন,ইয়াছিন,ফরিদ,স্­ত্রী মরিয়ম বেগম,মেয়ে রাবেয়া আক্তার ও তাছলিমা আক্তার শালিশের সিদ্ধান্ত অমান্য করে দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে নুরুল আমিনের পরিবার লোকজনের উপর হামলা করে বসতঘর,টিনের তৈরী গোয়াল ঘর রান্নাঘর ভাংচুর করে নগদ অর্থ ও মালামাল লুট করে নিয়ে যায়।

নুরুল আমিনের স্ত্রী শাহিনুর বেগম জানান, মনির হোসেন তার পরিবারের লোকজন দিয়ে শালিশের সামনেই আমাদের উপর হামলা ও বসতঘর ভাংচুর করেছে। এছাড়া আমার ছেলে খোকন বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার পদে নির্বাচনে বর্তমান মেম্বার কামালের সাথে প্রতিদ্বন্ধিতা করেছে। সেই বিষয়কে মাথায় রেখে মেম্বার কামালের সহযোগীতা নিয়ে মনির ও তার ছেলে মেয়েরা আমাদের উপর হামলা করেছে। তা না হলে তারা শালিশের উপস্থিতিতে হামলা করার সাহস পায় কিভাবে।

হামলাকারী মনির হোসেন জানান,দীর্ঘদিন থেকে আমার সম্পত্তিতে জোর করে আমার ভাই ঘর নির্মান করে দখল করে রেখেছে। এজন্য এলাকাবাসী ও কামাল মেম্বারের সহযোগীতা নিয়ে গোয়ালঘর ও রান্নাঘর ভেঙ্গে আমার সম্পত্তি দখলে নিয়েছি। তবে কাউকে মারধর করিনি।

স্থানীয় নারায়নপুর ওয়ার্ড মেম্বার মোঃ কামাল হোসেন জানান, আমরা সমাধান কল্পে সম্পত্তি পরিমাপ করে দেওয়ার সময় খোকনের পিতা নুরুল আমিন গায়ের জোরে সীমানা খুটি তুলে ফেলে দিলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হলে আমরা ঘটনান্থল ছেড়ে চলে যাই। পরে কি হয়েছে সেটা জানিনা।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.