রামগঞ্জে ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যু

শেয়ার

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের রামগঞ্জে আল-ফারুক নামের একটি প্রাইভেট হসপিটালের গাফিলতি ও ভুল চিকিৎসায় নাজমা খাতুন (৩৫) নামের এক প্রসূতি ও নবজাতক কন্যা শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। স্বজনদের দাবি ভুল চিকিৎসার কারণে তাদের মৃত্য হয়েছে। এ ঘটনায় সোমবার রাতে চিকিৎসকের শাস্তি দাবী করে হাসপাতাল ঘেরাও করেন নিহতের আত্মীয় স্বজনেরা। মৃত নাজমা খাতুন রামগঞ্জ পৌর জগৎপুর কোয়াজি বাড়ীর প্রবাসী আসাদ উল্যার স্ত্রী ও তিন সস্তানের জননী।

নিহতের স্বজনরা জানান, নাজমা খাতুন রামগঞ্জ আল ফারুক হসপিটালের চিকিৎসক ফারজানা তালুকদার ন্যান্সির কাছে নিয়মিত চিকিৎসা নিতেন। সম্পতি হসপিটালে এসে চিকিৎসককে তার স্বাস্থ্যগত সমস্যার কথা জানালে চিকিৎসক ন্যান্সি ব্যাথা কমার ইঞ্জেকশন দিয়ে বাড়ি পাঠিয়ে দেন। এতে শারিরীক সমস্যা আরো বাড়তে থাকে। পূনরায় হাসপাতাল আসলে চিকিৎসক জানান, বাচ্চার হার্টবিট নেই-বাচ্চা গর্ভে মারা গেছে দ্রুত সিজার করতে হবে। সিজার করার পর পরই প্রসুতির শারিরীক অবস্থা ভালোনা বলে পরিপূর্ন চিকিৎসা না দিয়ে ঢাকায় নিয়ে যেতে বলেন। উপায়ন্ত না দেখে ঢাকার একটি মেডিকেল কলেজ হসপিটালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক জানান, নাজমা খাতুন ভুল চিকিৎসার শিকার হয়েছেন। সেখানে লক্ষ লক্ষ টাকা খরচ করলেও রোগীকে বাঁচানো যায়নি। (সোমবার) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। লাশ নিয়ে রামগঞ্জে আল ফারুক হসপিটালে এসে নিহতের আত্মীয়স্বজনরা হসপিটাল ঘেরাও করে উক্ত চিকিৎসকের শাস্তি দাবী করেন। বিষয়টি ধামাচাপা দিতে দেড় লক্ষ টাকার অফার দিয়ে চাপ প্রয়োগ করে দুই দিনের সময় নেন হসপিটাল কতৃপক্ষ।

অভিযুক্ত চিকিৎসক ফারজানা তালুকদার ন্যান্সি জানান, সাংবাদিকদের সাথে এ ব্যপারে আমার কথার বলার প্রয়োজন নাই। বড় বড় সংবাদিক যাদের সাথে কথা বলার দরকার তাদের সাথে কথা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গুনময় পোদ্দার জানান, অভিযুক্ত চিকিৎসক ফারজানা তালুকদার ন্যান্সির কাগজপত্র চেয়েছি। বিষয়টি তদন্ত করে রবিবারের মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.