রামগঞ্জে বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে মানববন্ধন

শেয়ার

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি :

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা লামচর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শহিদউল্যা শরিফ ও প্রধান শিক্ষক মোঃ সেলিম এর অপসারনের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয় গ্রামবাসী। রবিবার (৮ নভেম্বর)  সকালে বিদ্যালয়ের সামনের সড়কে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। অন্যদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দাবি করেছেন বিদ্যালয়ের উন্নয়নের বরাদ্ধ থেকে একটি চাঁদাবাজ গ্রুপকে চাঁদার টাকা না দেওয়ায় পরিকল্পিতভাবে ওই মানববন্ধন করেছে।
সূত্রে জানাযায়, লামচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসিক বেতন, টিউশন ফি,পরীক্ষার ফি বাদ প্রত্যেক শিক্ষার্থীদের ১০নভেম্বরের মধ্যে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেনী পর্যন্ত শ্রেনী হারে ৫শত থেকে ১হাজার করে জমার দেওয়ার নির্দেশ প্রধান করলে শিক্ষার্থীরা তাদের অভিভাবকদের জানায়। এত করে অভিভাবকরা ক্ষিপ্ত হয়ে রবিবার বিদ্যালয়ের সামনে মানববন্ধন করে এর প্রতিবাদ জানান।

শিক্ষার্থীদের অভিভাবক আবুল কাশেম জানান, করোনা মহামারির কারেন বিগত ৭/৮ মাস বিদ্যালয় বন্ধ ছিলো। করোনার কারনে অমরা বেকার হয়ে অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি। কিন্তু স্কুল কর্তৃপক্ষ হটাৎ করে টাকা দাবি করায় হতাশাগ্রস্থ হয়ে মানববন্ধ করতে বাধ্য হয়েছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সেলিম হোসেন জানান, বিদ্যালয়ের উন্নয়নের বরাদ্ধ থেকে একটি চাঁদাবাজ গ্রুপকে চাঁদার টাকা না দেওয়ায় পরিকল্পিতভাবে তারা ওই মানববন্ধন করেছে। এছাড়াও শিক্ষার্থীদের টিউশন ফি ১০০টাকা করে জমা দেওয়ার জন্য বলেছি। কিন্তু এখন পর্যন্ত কোন টাকা নেওয়া হয়নি। এই মানববন্ধন পরিকল্পিত।

অন্যদিকে আমাকে কয়েকদিন আগেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক ইমুতে হত্যার হুমকী দিয়েছে। সে ব্যাপারে আমি ফাঁড়ি থানায় একটি অভিযোগ করেছি।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোনাজের হোসেন জানান, বিদ্যালয়ে শিক্ষার্থীদের বেতনভাতা না নেওয়ার ব্যাপারে শিক্ষা মন্ত্রনালয়ের লিখিত কোন নির্দেশনা নেই। তবে মানবিক কারনে কোন অভিভাবক টাকা না দিতে পারলে চাপ দেওয়া যাবেনা।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.