রামগঞ্জে আনসার নিয়োগ ও ভাতা প্রদানে অনিয়ম, আনসার সদস্যকে মারধর

শেয়ার
আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধি ঃ
লক্ষ্মীপুরে রামগঞ্জে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে আনসার নিয়োগ ও সরকারী ভাতা প্রদানে অনিয়মের অভিযোগ উঠেছে। নির্বাচনী কাজে নিয়োগের পূর্বে ও পরে প্রত্যেক আনসার সদস্যদের কাছ থেকে ৭শ’ থেকে ১২শ’টাকা পর্যন্ত চাঁদা নেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয় আনসার সদস্যরা। এনিয়ে রবিউল নামে এক আনসার সদস্যকে মারধর করেছে বিক্ষুব্ধ ভাতাভোগীরা। এসময় অনিয়মে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রায় ১ হাজার নারী-পুরুষ ভাতাভুগীরা বিক্ষোভ করেন।
বুধবার (৮ জুন) দুপুরে উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ে ভাতা বিতরণকালে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী আনসার সদস্যরা অভিযোগ করে বলেন, গেলো বছরের ২৮ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পূর্বে ডিউটিতে নাম তালিকা ভূক্তির জন্য প্রত্যেক হত-দরিদ্র আনসার সদস্যদের কাছ থেকে অফিস খরচ দেখিয়ে ৭শ’-১২’শ টাকা চাঁদা নেয়া হয়েছে। নির্বাচন ডিউটি শেষে ৮ জুন সরকার কর্তৃক পারিশ্রমিক বাবদ প্রত্যেক সদস্যকে ২ হাজার থেকে ২২’শ টাকা দেয়া হয়। কিন্তু আনসার সদস্য রবিউল, আহসান ও দেলোয়ার আগেই তাদের কাছ থেকে ৭শ-১২’শ টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ করা হয়। একপর্যায়ে পূর্বের টাকা ফেরত না দেওয়ায় বিক্ষুব্ধ ভাতাভুগীরা আনসার সদস্য রবিউলকে মারধর করে। পরে জড়িতদের বিচার দাবি করেন বিক্ষুব্ধ এসব আনসার সদস্যরা।
রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা বলেন, নির্বাচনী ডিউটি পালনকারী আনসার সদস্যদের কাছ থেকে অফিসের নাম ভাঙ্গিয়ে অর্থ আদায়ের বিষয়টি অত্যন্ত দুঃখজনক। বিষয়টি জানা ছিল না। তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কমান্ডার উজ্জল কুমার পাল বলেন- অনিয়মের অভিযোগটি উর্ধত্মন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তবে, আসনার সদস্যকে মারধরের বিষয়ে এখনো কেউ আমাকে জানায়নি। এছাড়া আরও কিছু অনিয়মের অভিযোগ পেয়েছি। সবগুলো অনিয়মের বিষয়ে আগামী সপ্তাহে তদন্ত শুরু হবে বলে জানান এই কর্মকর্তা।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.