মিজাফ বিজনেস স্টার অ্যাওয়ার্ড পেলেন RUN-25র সভাপতি মনিরুজ্জামান চৌধুরী

শেয়ার

সামাজিক ক্ষেত্রে অবদানের জন্য মিজাফ বিজনেস স্টার অ্যাওয়ার্ড পেলেন রাজধানীর মিরপুরের শেওড়াপাড়ার যুবসংঘ RUN-25’র সভাপতি মনিরুজ্জামান চৌধুরী।

রোববার বিকেলে রাজধানীর কচি কাঁচা মিলনায়তনে মুক্তিযোদ্ধা মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক তার হাতে এ সম্মাননা তুলে দেন। দেশের স্বনামধন্য সাংবাদিক ও মিডিয়াকর্মীদের সংগঠন ‘মিডিয়া জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ(মিজাফ) এ আয়োজন করে।

মনিরুজ্জামান চৌধুরী ছোট বেলা থেকেই মিরপুরের শেওড়াপাড়ায় বেড়ে উঠেছেন। ছোট বেলা থেকেই সদালাপী সদা হাস্যোজ্জ্বল তিনি। বন্ধুদের নিয়ে একসাথে সামাজিক কাজে নিজেকে ব্যস্ত রাখতে পছন্দ করেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং ইন লেদার টেকনোলজিতে গ্রাজুয়েশন করার পর স্বনামধন্য প্রাইভেট বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে মাকেটিংয়ে এমবিএ করেন তিনি। পড়াশোনায় একজন প্রকৌশলী হলেও কর্মক্ষেত্রে বর্তমানে তিনি একজন সফল ব্যাংকার। বর্তমানে কর্মরত আছেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ফার্স্ট এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে। শিক্ষাক্ষেত্রে অধিকাংশ সময় প্রথম স্থান দখলে ছিল তার। পড়াশোনায় যেমন তিনি ছিলেন মেধাবী, কর্মক্ষেত্রেও সফল তিনি।

ব্যাংকিং পেশায় কর্মরত থেকেও বিভিন্ন সামাজিক কাজে অবদান রেখে চলেছেন তিনি। করোনা মহামারির দুর্দিনে রাজধানীর শেওড়াপাড়ায় স্থাপন করেছেন করোনা ভাইরাস নিস্ক্রিয়করণ চেম্বার। সে সময় গরীব-অসহায়দের মাঝেও খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। ১৯৯৭সালে আত্মপ্রকাশ করা যুবসংঘ RUN-25’র মাধ্যমে ১৯৯৮ সালের বন্যা, ২০০৪ সালের বন্যাসহ বিভিন্ন বড় বড় দুর্যোগ মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। তখন থেকেই শীত মৌসুমে শীতার্তদের মাঝে শীত নিবারণের জন্য কম্বল ও শীতবস্ত্র বিতরণ করেছেন। বিভিন্ন সময়ে অসহায়দের পাশে যে কোন সমস্যায় দাঁড়িয়েছেন। ডেঙ্গু, চিকনগুনিয়া, এসবের প্রাদুর্ভাব কমানোর জন্য পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি বাস্তবায়ন করেছেন। এ ছাড়াও বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও সামাজিক প্রতিষ্ঠানে আর্থিক অনুদান ও নানাভাবে অবদান রেখে চলেছেন তিনি।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.