বৃষ্টি উপেক্ষা করেও সারাদেশে হাফ পাশ ও নিরাপদ সড়কের দাবিতে লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ

শেয়ার

জুনাইদ আল হাবিব: শুধু ঢাকা-চট্টগ্রাম নয়, সারাদেশে যাত্রীবাহী বাসে শিক্ষার্থীদের হাফ পাশ নিশ্চিতের দাবিতে বৃষ্টি উপেক্ষা করেও মানববন্ধন ও বিক্ষোভ করেছে লক্ষ্মীপুরের শিক্ষার্থীরা। সোমবার (৬ডিসেম্বর) সকালে জেলা প্রেসক্লাবের সামনে লক্ষ্মীপুরের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ আয়োজন করা হয়।

এ সময় শিক্ষার্থীরা শর্তহীন হাফ পাশ কার্যকর ও সড়কে শৃঙ্খলা রক্ষার দাবি জানায়। ঘন্টাখানেকের এই মানববন্ধনে বৃষ্টিতে ভিজেই শিক্ষার্থীরা বিভিন্ন দাবি সম্বলিত প্লেকার্ড হাতে গুলিস্তানে ও রামপুরায় নিহত নাইম ও দুর্জয়ের হত্যার বিচার চান।

লক্ষ্মীপুর সরকারি কলেজের শিক্ষার্থী সামিরা ইসমাইলের সভাপতিত্বে বক্তব্য রাখেন শ্যামলী আইডিয়াল কলেজের শিক্ষার্থী সায়মা মহসিন, চট্টগ্রাম আরবী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বাইজিদ হোসেন, লক্ষ্মীপুর সরকারি কলেজের শিক্ষার্থী সাইফ মোহাম্মদ তারেক, ইউছুফ হোসেন প্রমুখ।

মানববন্ধন সঞ্চালনা করেন লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী শাহিন আলম।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ঢাকা-রায়পুর আঞ্চলিক সড়ক পদক্ষিণে বিক্ষোভ করে। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে এ বিক্ষোভ শেষ করেন তারা। পরে তারা ৯দফা দাবি সম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দের হাতে তুলে দেয়।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.