বিশ্ব করোনা: ১৪৩৪ মৃত্যু , শনাক্ত পৌনে ৫ লাখ

শেয়ার

করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এ সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ৬৪৫ জন।

একই সময়ে করোনায় মারা গেছেন এক হাজার ৪৩৪ জন। ৩ লাখ ২১ হাজার ৪৯০ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।
এর আগের ২৪ ঘণ্টায় করোনায় এক হাজার ৩১৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হন চার লাখ ৫২ হাজার ৩০৬ জন। ওই সময়ে করোনা থেকে সেরে উঠেছেন তিন লাখ ৩৩৮ জন।

সবমিলিয়ে মহামারির শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৯ হাজার ৪১২ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৭৭ লাখ ৫৩ হাজার ৭০১ জনে। এদের মধ্যে ৬৩ কোটি ৯২ লাখ ৬৯ হাজার ৩১৩ জন করোনা থেকে সেরে উঠেছেন।

শনিবার (৭ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। আর দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে ব্রাজিল, কলম্বিয়া, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, চিলি, স্পেন, রাশিয়া, অস্ট্রেলিয়ার মতো দেশগুলো। দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৫৪২ জন এবং মারা গেছেন ৪৫৬ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ হাজার ৩৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৮ হাজার ৯৫২ জন।

যুক্তরাষ্ট্রে একদিনে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৯৩৪ জন এবং মারা গেছেন ২০১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৩০ লাখ ৭৩ হাজার ৮১৯ জন সংক্রমিত হয়েছেন। এদের মধ্যে ১১ লাখ ২১ হাজার ৫৯ জন মারা গেছেন।

সংক্রমণের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৯৮ জন। এ সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৮৬৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৪ লাখ ৮৭ হাজার ২১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৪ হাজার ৬২৩ জনের।

একদিনে রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪৩৯ জন এবং মারা গেছেন ৪১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৮ লাখ ২০ হাজার ৫৫২ জন। এদের মধ্যে ৩ লাখ ৯৩ হাজার ৯৮৬ জনের মৃত্যু হয়েছে।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৩৮৩ জন। তবে এ সময়ে দেশটিতে করোনায় কারও মৃত্যুর তথ্য পাওয়া যায়নি। করোনা মহামারির শুরু থেকে ফ্রান্সে এখন পর্যন্ত ৩ কোটি ৯৩ লাখ ৯২ হাজার ২০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন এক লাখ ৬২ হাজার ৬৪৩ জন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.