ফরিদপুরের চরভদ্রাসনে জমিসহ ঘর পেয়ে খুশি ১০০ পরিবার

শেয়ার

ফরিদপুর প্রতিনিধি- ফরিদপুরের চরভদ্রাসনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া সরকারি জমিসহ আশ্রয়ন প্রকল্পে নির্মিত বাসগৃহ পেয়ে হাসি ফুটেছে অসহায় ভ’মিহীন ও গৃহহীন ১০০ পরিবারের।

বুধবার ২২ মার্চ সারাদেশে আশ্রয়ন প্রকল্পের চতুর্থ ধাপের ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য জমি ও ঘর প্রদান কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই অংশ হিসেবে ঐদিন চরভদ্রাসন উপজেলা পরিষদ কনফারেন্স রুমে একশত গৃহহীন পরিবারকে ঘরের মালিকানা সনদ প্রদান করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) বিপুল চন্দ্র দাস।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার তানজিলা কবির ত্রপা, উপজেলা চেয়ারম্যান মোঃ কাউসার,ভাইস চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম,থানা অফিসার ইনচার্জ মোঃ সেলিম রেজা, সহকারি কমিশনার (ভূমি) মোঃ খাইরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা, ও বিভিন্ন দপ্তর প্রধান গণ।

জানা যায় চতুর্থ পর্যায়ে এ প্রকল্পের অধীনে উপজেলা সদর ইউনিয়নের মাথাভাঙ্গা ৯০ টি ও গাজীর টেক ইউনিয়নের ছিটা ডাংগি ১০ টি ঘর সহ মোট ১০০টি ঘর প্রধান করা হয়েছে। এর মধ্যে মাথাভাঙ্গা গ্রামের মনোরম পরিবেশে তৈরী হয়েছে উপহারের ৯০ টি ঘর, পুকুরসহ চাষাবাদের জন্য উন্মুক্ত জায়গা ও চলাচলের জন্য রয়েছে প্রধান সড়কের সাথে সংযুক্ত ৩০ ফুট প্রশস্ত রাস্তা।

প্রধানমন্ত্রীর উপহার পেয়ে উপকার ভোগী মো:খলিলুর রহমান বলেন দীর্ঘ প্রায় দুই যুগেরও বেশি সময় এই উপজেলায় বাসা ভাড়া নিয়ে ছোট্ট একটি লন্ড্রীর দোকান করে আসছিলেন তিনি। প্রতিমাসে বাসা ভাড়া পরিশোধ করে তার ছোট্ট ব্যবসা দিয়ে সংসার চালানো ছিল খুবই কষ্টদায়ক। প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে তিনি নিজেকে ভাগ্যবান মনে করছেন। এখন তাকে আর ভাড়া বাসায় থাকতে হবে না এই আনন্দে খুশিতে আত্মহারা তিনি।

গাজীরটেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইয়াকুব আলী বলেন, চতুর্থ ধাপের গাজীরটেক ইউনিয়নের দশটি পরিবার ঘর পাচ্ছে। এর মাধ্যমে তাদের স্থায়ী আবাসনের ব্যবস্থা হলো। আধুনিক সুবিধা সম্পন্ন এ ঘর পেয়ে তাদের এখন আর ছিন্নমূল থাকতে হবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিলা কবির ত্রপা বলেন,দীর্ঘ কর্মযজ্ঞের মধ্য দিয়ে, দুটি স্থানে চতুর্থ ধাপের ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য জমি ও ঘর নির্মাণ করা হয়েছে। এর মধ্যে ছিন্নমূল ও গৃহহীন বিধবা , প্রতিবন্ধী, অসহায় ও দুস্থদের প্রাধান্য দিয়ে তালিকা তৈরি করা হয়েছে । তাদের হাতে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার তুলে দেওয়া হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.