ফজুমিয়ারহাট উচ্চবিদ্যালয় এন্ড কলেজ নিয়োগে অনিয়মের অভিযোগ, পরীক্ষায় বাধা!

শেয়ার

 মোঃ ইব্রাহীম, কমলনগর প্রতিনিধি:

লক্ষ্মীপুরের কমলনগরে মোটা অংকের টাকার বিনিময়ে ফজুমিয়ারহাট উচ্চবিদ্যালয় এন্ড কলেজে সহকারী প্রধান শিক্ষকসহ তিন পদে নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে প্রাধন শিক্ষক আবদুস শহিদসহ স্কুল কমিটির বিরুদ্ধে।

এঘটনায় তিনজন চাকরি প্রার্থীকে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়নি; এমন অভিযোগ এনে তারা জেলা প্রশাসক ও জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট লিখিত অভিযোগ করেন।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সকালে লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে কমলনগরের ফজুমিয়ারহাট উচ্চবিদ্যালয় এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক, কম্পিউটার ল্যাব অপারেটর ও অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। অভিযোগে জানা যায়, লক্ষ্মীপুরে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে গেলে কম্পিউটার ল্যাব অপারেটর পদে তিন চাকরি প্রার্থী মো. শরিফ, ফরিদ উদ্দিন ও আজিম উদ্দিনকে অজ্ঞাত কয়েকজন লোক আটক করে রাখে। এরই মধ্যে পরীক্ষার নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়া তারা নিয়োগ পরীক্ষা দিতে পারেনি। শরিফ জানান, প্রধান শিক্ষক আবদুস শহিদ তাকে পরীক্ষায় অংশগ্রণ না করার অনুরোধ করেন। পরিকল্পিতভাবে তার পছন্দের প্রার্থীকে চাকরি দিতে এমন অনিয়ম করছেন। ফরিদ উদ্দিন বলেন, প্রধান শিক্ষক নিজেই আমাকে ৫০ হাজার টাকা দিতে চেয়েছেন যাতে আমি নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ না করি। সহকারী প্রধান শিক্ষক পদে চাকরি প্রার্থী মো. রাশেদ বলেন, সাজানো নিয়োগ পরীক্ষার আয়োজন করা হয়েছে। পরীক্ষার আগের রাতে তাকে প্রবেশপত্র দেওয়া হয়। কমলনগর উপজেলার সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান নুর নবী চৌধুরী বলেন, লোক দেখানোর জন্য নিয়োগ পরীক্ষা।

স্কুল কমিটি ও প্রধান শিক্ষক মোটা অংকের টাকার বিনিময়ে তাদের পছন্দের লোকজনকে নিয়োগ দেওয়ার চেষ্টা করছেন। অভিযুক্ত প্রধান শিক্ষক আবদুস শহিদ বলেন, তিনজন চাকরি প্রার্থী পরীক্ষা কেন্দ্রে এসে চলে গেছেন, কেনো ফিরে গেছেন জানেননা। অনিয়মের অভিযোগ সত্য নয়।

কমলনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন বলেন, ইউএনও স্যারের নির্দেশে সহকারী প্রধান শিক্ষকের পরীক্ষা স্থগিত করা হয়েছে। বাকি দুই পদের বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। লক্ষ্মীপুর জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল মতিন বলেন, অভিযোগের বিষয়টি তদন্ত করা হবে। অনিয়ম প্রমানিত হলে পুনরায় নিয়োগ পরীক্ষা নেওয়া হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.