নরসিংদীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

শেয়ার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীর মনোহরদীতে প্রাকৃতিক দুর্যোগ/রেমাল এ ক্ষতিগ্রস্ত ২০২৩-২৪ অর্থ বছরে কৃষি পুনর্বাসন ও কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২৩-২৪ অর্থবছরে খরিপ- ২/২০২৪-২৫ মৌসুম উফশী রোপাআমন আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন নবনির্বাচিত মনোহরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান নজরুল মজিদ মাহমুদ স্বপন।

এ মৌসুমে উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১৪৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে রোপা আমন উচ্চ ফলনশীল (উফশী) জাতের ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হবে ।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মনোহরদীর আয়োজনে উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাহফুজুর রহমানের সঞ্চালনায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মনোহরদী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুনা আক্তার।

এছাড়াও বক্তব্য রাখেন, নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান মো.তৌহিদ সরকার, নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ পারভীন শিল্পী,চন্দনবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ হিরন ও লেবুতলা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন আকন্দ প্রমূখ। এসময় বিভিন্ন ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ,বিভিন্ন দপ্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ, জনপ্রতিনিধি ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.