নরসিংদীতে উৎসবমূখর পরিবেশে ও জাঁকজমকপূর্ণভাবে বই উৎসব-২০২৩ পালিত

শেয়ার

মোঃ মোবারক হোসেন,নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীর মনোহরদীতে উৎসবমুখর পরিবেশে ও জাঁকজমকপূর্ণভাবেে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বই উৎসব-২০২৩ পালিত হয়েছে। রবিবার (১ জানুয়ারী) সকাল ১০টায় নরসিংদী জেলার মনোহরদী সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বই উৎসব-২০২৩ উদযাপন কমিটির সভাপতি মোঃ রেজাউল করিম।

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বইয়ের মত বিশ্বস্ত বন্ধু তুমি কখনো পাবে না। বই তোমার সারাজীবনের বন্ধু। কারণ বই যত পড়বে এবং কাছে থাকবে ততবেশী শিখবে,ততবেশী সমৃদ্ধ হবে। যতবেশী সমৃদ্ধ হবে, জ্ঞান অর্জন করবে ততবেশী দক্ষ একজন নাগরিক হিসেবে সমাজের এই প্রতিযোগীতামূলক বিশ্বে দক্ষ একজন প্রতিযোগী হিসেবে টিকে থাকবে।

তাই বই পড়তে হবে এবং নিজের জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ করতে হবে। আর এই টিকে থাকার জন্য সেটা যদি বই হয় তাহলে বইয়ের চেয়ে কাছের বন্ধু আর কেউ নেই। মনোহরদী সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মজিবুর রহমানের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, মনোহরদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুজতবা জুয়েল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মনোহরদী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু প্রিয়াশীষ রায়, মনোহরদী পৌরসভার মেয়র মোঃ আমিনুর রশিদ সুজন, মনোহরদী উপজেলা ভাইস চেয়ারম্যান লায়ন ইন্জিনিয়ার এম এস ইকবাল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা সুলতানা রুবী, মনোহরদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান, জেলা পরিষদ সদস্য জহিরুল হক জহির, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শহীদুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সোহরাব হোসেন ভূঞা প্রমূখ। এবছর মনোহরদী উপজেলায় প্রাথমিকে ২৫ হাজারের বেশী এবং মাধ্যমিকে ৩৬৮০০ শিক্ষার্থী বই পাবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.