নওয়াব সলিমুল্লাহ্ বাহাদুর ছিলেন সমাজ সচেতন জনদরদি নেতা – মুসলিম লীগ – বি এম এল

শেয়ার

বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল-এর উদ্যোগে গতকাল ১৬ই জানুয়ারী রবিবার নবাব স্যার সলিমুল্লাহ্ বাহাদুরের ১০৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের মাজারে ফাতেহা পাঠ, দোয়া মাহফিল ও ফুলের তোড়া প্রদান শেষে দলীয় নির্বাহী সভাপতি এ বি এম ফাখরুজ্জামান খানের সভাপতিত্বে এক সমাবেশে প্রধান বক্তা ছিলেন দলীয় মহাসচিব এড্ভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী। সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে মুসলিম লীগ বিএমএল মহাসচিব এড্ভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী বলেন নীখিল ভারত মুসলিম লীগের প্রতিষ্ঠাতা নবাব স্যার সলিমুল্লাহ্ বাহাদুর ছিলেন সমাজ সচেতন জনদরদী নেতা, গণমানুষের নেতা। নবাব স্যার সলিমুল্লাহ বাহাদুর ছিলেন দুরদর্শী, পরপোকারী, হিতৈষী, ধর্মপ্রান, প্রজ্ঞাপন, বাস্তববাদী নেতা।

মুসলিম লীগ-বিএমএল মহাসচিব এড্ভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী বলেন নবাব স্যার সলিমুল্লাহ্ বাহাদুর নিজ অর্থে ঢাকা শহরে নগরবাসীর জন্য প্রথম ষ্ট্রিট লাইট, খাবার পানি সরবরাহ, চিকিৎসা ব্যবস্থা ও পানি নিষ্কাষনের ব্যবস্থা করেন। নবাব বাহাদুরের নেয়া ও বাস্তবায়নকৃত পদক্ষেপ সমুহের ফলে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষ সকল শ্রেনী পেশার মানুষ বিনা পয়সায় উন্নত নাগরিক সুবিধা ভোগ করেছিল।

তিনি বলেন বৃটিশ ভারতের তদানিন্তন অবহেলিত, নিগৃহিত, নিষ্পোষিত ও অনগ্রসর মুসলিম জাতি গোষ্ঠির ন্যায় সংগত অধিকার প্রতিষ্ঠা ও ভাগ্য উন্নয়নের তীব্র প্রয়োজনীয়তা অনুভব থেকেই নবাব স্যার সলিমুল্লাহ্ বাহাদুর ১৯০৬ সালে ঢাকায় নীখিল ভারত মুসলিম লীগ প্রতিষ্ঠার উদ্দোগ গ্রহন করেছিলেন এবং বাস্তবায়ন করেছিলেন। ঢাকা বিশ¡বিদ্যালয় ও বুয়েটসহ বহু শিক্ষা প্রতিষ্ঠান তিনি প্রতিষ্ঠা করেছিলেন। তিনি ছিলেন ক্ষনজন্মা সাধক পুরুষ।

সমাবেশে অন্যান্যদের বক্তব্য রাখেন প্রবীন মুসলিম লীগ নেতা এমএ জব্বার, ডেমোক্রেটিক লীগ মহাসচিব সাইফুদ্দিন মনি, ইয়ুথ ফোরামের সভাপতি সাইদুর রহমান জাগপার যুগ্ম স¤পাদক আসাদুর রহমান আসাদ বিএমএল সহ-সভাপতি সর্বজনাব চেয়ারম্যান আজিজুর রহমান লিটন, সরওয়ার-ই-আলম খান ও নবী চৌধুরী, সহ-স¤পাদক মোশাররাফ হোসেন তারা, দলীয় নেতা জিয়াউর রহমান জিয়া, মোহাম্মদ হোসেন, মওলানা মোহাম্মদ শরীফ, মোখতার আহামদ প্রমূখ।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.