দুবার স্থগিতের পর রায়পুরে বিএনপির সমাবেশ

শেয়ার

প্রদীপ কুমার রায়ঃ

দুবার বিক্ষোভ সমাবেশ আয়োজনের ঘোষণা দিয়ে পরে স্থগিত করেছিল লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা বিএনপির।

অবশেষে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) উপজেলা বিএনপির সভাপতির বাসভবনের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

জ্বালানি তেল, পরিবহনের ভাড়া বৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে উপজেলা বিএনপি এ সমাবেশের আয়োজন করে। সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকার নেতা–কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে উপজেলা বিএনপির সভাপতির কৃষি অফিস রোডের বাসভবনের আশপাশে অবস্থান নেন। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সমাবেশ চলে। বিএনপির দলীয় সূত্রে জানা যায়, গতকাল বুধবার রাতে উপজেলা বিএনপির নেতারা হঠাৎ সমাবেশের ঘোষণা দেন।

পরে বৃহস্পতিবার সকালে নেতা-কর্মীদের উপজেলা বিএনপির সভাপতির বাসার সামনে সমাবেশে যোগদানের জন্য বলা হয়। উপজেলা বিএনপির সভাপতি মনিরুল ইসলাম হাওলাদারের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল খায়ের ভূঁইয়া। সমাবেশে বক্তব্য দেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জেড এম নাজমুল ইসলাম, পৌর বিএনপির সভাপতি এ বি এম জিলানী, সাধারণ সম্পাদক আবদুল জাহের প্রমুখ। মনিরুল ইসলাম হাওলাদার বলেন, শান্তি–শৃঙ্খলা রক্ষার্থে ও প্রশাসনের অনুরোধে দুবার বিএনপির কর্মসূচি স্থগিত করা হয়েছে। ওই সময় আওয়ামী লীগ পরিকল্পিতভাবে বিএনপির পূর্বনির্ধারিত জনসমাবেশ বানচাল করতে পাল্টা কর্মসূচি দিয়েছিল। আজ শান্তিপূর্ণভাবে বিএনপির কর্মসূচি শেষ হয়েছে। অবৈধ সরকারকে উৎখাত না করা পর্যন্ত বিএনপির কর্মসূচি অব্যাহত থাকবে। এর আগে গত ২৪ আগস্ট জ্বালানি তেল, পরিবহনের ভাড়া বৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে পৌর শহরের বাসস্ট্যান্ডে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু একই সময় একই স্থানে আওয়ামী লীগ শোকসভা ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে।

পরে বিএনপি তাদের সমাবেশ স্থগিত ঘোষণা করে। তবে আওয়ামী লীগ যথারীতি তাদের শোকসভা ও বিক্ষোভ মিছিল করে। এরপর ২৯ আগস্ট বিকেলে পৌর শহরের বাসস্ট্যান্ডে উপজেলা ও পৌর বিএনপির এবং সহযোগী সংগঠনের বিক্ষোভ সমাবেশ হওয়ার কথা ছিল। তবে হঠাৎ ওই দিন উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শোক সভার ঘোষণা দিলে বিএনপি আবার কর্মসূচি স্থগিত করে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.