চরভদ্রাসনে প্রায় ৩’শ শিক্ষার্থীকে উদ্দীপনা পুরস্কার, মেধাবী বৃত্তি প্রদান

শেয়ার

ফরিদপুর জেলা প্রতিনিধি –

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় প্রায় ৩’শ শিক্ষার্থীকে উদ্দীপনা পুরস্কার, মেধাবী বৃত্তি প্রদান করা হয়েছে। আজ শনিবার দুপুরে উপজেলার চরসুলতানপুর উচ্চ বিদ্যালয়ে উপজেলার ১৫ টি বিদ্যালয়ের মধ্য থেকে বাছাই করা ২৯৫ জনকে এই বৃত্তি দেয়া হয়। আনোয়ারা মান্নান বেগ ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষার্থীদের এই বৃত্তি দেয়া হয়।

বৃত্তি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেণ, সদ্য অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. হেলালউদ্দিন আহমেদ। ফরিদপুর জেলা পরিষদ সদস্য ইলিয়াম বেগ নান্নু’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার, আনোয়ারা-মান্নান বেগ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা. মহসীন বেগ, উপজেলা চেয়ারম্যান মো. কাউসার, নির্বাহী কর্মকর্তা তানজিলা কবীর ত্রপা।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা. মহসীন বেগ বলেন, উপজেলার ১৫ টি বিদ্যালয়ে ২৫০ মেধাবী শিক্ষার্থীর পুরোবছরের বিদ্যালয়ের বেতন, স্কুল ড্রেস, স্কুল ব্যাগসহ শিক্ষা উপকরণ, ক্রেস্ট এবং ৪৫ জন জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীকে এককালীন নগদ অর্থ ও ক্রেস্ট দেয়া হচ্ছে। বিগত ৫ বছর যাবত এই বৃত্তি প্রদান করা হচ্ছে, সামনে প্রতিবছরও দেয়া হবে। এছাড়ও এই ফাউন্ডেশনের মাধ্যমে প্রতিমাসে ১’শ করে বছরে মোট ১২ দরিদ্র রুগীকে ছানি অপারশেন ও লেন্স বসিয়ে দেয়া হচ্ছে। সকলের সহযোগিতা পেলে আনোয়ারা মান্নান বেগ ফাউন্ডেশন এই কার্যক্রম চলমান রাখবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.