চরভদ্রাসনে অগ্নিকান্ডে ২টি বসত ঘর, ৫টি ছাগল পুড়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি

শেয়ার

ফরিদপুর জেলা প্রতিনিধি-

ফরিদপুরের চরভদ্রাসনে অগ্নিকান্ডে ২টি বসত ঘর, ৫টি গৃহপালিত ছাগল ভষ্মিভূত হয়েছে। সোমবার (১১ মার্চ) বিকাল ৪ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের ফাঁজেলখার ডাঙ্গী গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে চরভদ্রাসন ফায়ার সার্ভিসের সদস্যরা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। অগ্নিকান্ডে ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ভুক্তভোগী পরিবার জানান। ক্ষতিগ্রস্থ ভুক্তভোগী হলেন, উপজেলার সদর ইউনিয়নের ফাঁজেলখার ডাঙ্গী গ্রামের মৃত- পবন খার ছেলে শহিদ খা (৫২)।

স্থানীয় মো. আলমাছ মুন্সি জানান, আমি হটাৎ দেখি শহিদ খার বাড়িতে আগুন জলছে। তারা এসময় কেউ বাড়িতে ছিলোনা। আমি আগুন জলতে দেখে চিৎকার, চেচা-মেচি করলে আশেপাশের প্রতিশিরা মিলে অনেক চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রনে আসে। এতোক্ষনে আগুনে তার ১টি চৌচলা টিনের ঘর, ১টি দৌচলা টিনের ঘর, ছোট-বড় ৫ টি ছাগল ও তার ঘরের ভেতরে থাকা সকল আসবাবপত্র পুড়ে গেছে বলে তিনি জানান। পরে, খবর পেয়ে চরভদ্রাসনের ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনা স্থলে পৌছে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রনে আনেন বলে জানান তিনি।
চরভদ্রাসন ফায়ার ষ্টেশন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুর্তজা ফকির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টার চেষ্টার পর আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়। আগুনের সূত্রপাত সর্ম্পকে জানতে চাইলে তিনি বলেন, ইজিবাইক চার্জ থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারনে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্থ শহিদ খা জানান, সে সকালে পরিবারের সবাইকে নিয়ে বাড়ির পাশের পদ্মা নদীর ওপারে চরে যান। ঘটনার সময় তারা কেউ বাড়িতে ছিলেন না। স্থানীয়দের কাছে অগ্নিকান্ডের খবর পেয়ে বাড়িতে এসে দেখেন তার বসত বাড়ি আগুনে পুড়ে গেছে। তিনি জানান আগুনে আমার ১টি চৌচলা টিনের ঘর, ১টি দৌচলা টিনের ঘর, ছোট-বড় ৫ টি ছাগল ও ঘরে রাখা নগদ ৩ লক্ষাধিক টাকাসহ ঘরের ভেতরের সব আসবাবপত্র পুড়ে আমার প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হায়েছে।

এদিকে অগুনের খবর পেয়ে চরভদ্রাসন সদর ইউপি’ চেয়ারম্যান মো. আজাদ খা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মোতালেব হোসেন মোল্যা, ওই ওয়ার্ডের ইউপি’ সদস্য মো. বাবুল মোল্যা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌছেঁ ক্ষতিগ্রস্থ পরিবারকে সমবেদনা জানান ও এসময় ক্ষতিগ্রস্থ পরিবারকে ২ বস্তা চাউল, ৪টি শীতবস্ত্র কম্বল, ৩টি শাড়ি কাপড় ও নগদ ৫ হাজার টাকা আর্থিক সাহায্যে প্রদান করেন।
এসময় ক্ষতিগ্রস্থ পরিবারের হাতে স্থানীয় সমাজ সেবক মৃত- জালাল কমান্ডারের ছেলে মো. মুশা নগদ ২হাজার টাকা আর্থিক সাহায্যে প্রদান করেন।

চরভদ্রাসন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফয়সল বিন করিম বলেন, আমি অগ্নিকান্ডের খবর পেয়েছি। অগ্নিকান্ডের বিষয়টি জেলা প্রশাসক বরাবর বিস্তারিত জানানো হবে। এছারা উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে ক্ষতিগ্রস্থ পরিবারকে সার্বিক সহযোগিতা করা হবে বলে তিনি জানান।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.