খেলাঘর লক্ষ্মীপুর জেলা সম্মেলনের সভাপতি অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, সা: সম্পাদক রহিম

শেয়ার

প্রদীপ কুমার রায়:

আনন্দময় শৈশব চাই সুখি সুন্দর বাংলাদেশে’ এই স্লোগনকে ধারণ করে শিশু কিশোর খেলাঘর লক্ষ্মীপুর জেলা আসরের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে খেলাঘর লক্ষ্মীপুর জেলা কমিটি অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠানকে সভাপতি ও এম এ রহিমকে সাধারণ সম্পাদক করে ৪৫ সদস্য বিশিষ্ট কমিটি মনোনীত করা হয়েছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯:৩০ টায় লক্ষ্মীপুর টাউন হল চত্বরে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সম্মেলনের উদ্বোধন করেন সভাপতি মন্ডলীর সদস্য রথীন সেন । এ সময় প্রথম অধিবেশনে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনোয়ার হোসেন আকন্দ, বিশেষ অতিথি পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, কেন্দ্রীয় কমিটির সম্পাদক সৌমেন পোদ্দার, শিশু সাহিত্যিক ও পল্লী বিদ্যুৎ সমিতি লক্ষ্মীপুরে জাকির হোসেন কামাল, বনিক সমিতির ও শিল্প লক্ষীপুর সহ-সভাপতি শংকর মজুমদার,উপ পরিচালক পরিবার পরিকল্পনা ডা: আশফাকুর রহমান মামুন, সাধারণ সম্পাদক বনিক সমিতির আবুল কালাম আজাদ।২য় অধিবেশনে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর( ২)আসনে এমপি এডভোকেট নূর উদ্দিন চৌধুরী নয়ন,বিশেষ অতিথি দুর্নীতি দমন কমিশন মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেন, বিশিষ্ট শিল্পপতি ও লায়ন গভর্নর লায়ন জহিরুল ইসলাম, চেয়ারম্যান সদর উপজেলা এ কে এম সালাহউদ্দিন টিপু। উদ্বোধনী অনুষ্ঠানের পর খেলাঘর আসরের সদস্যদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে টাউন হল গিয়ে শেষ হয়। এরপর আলোচনাসভা ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়।

লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠানের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন খেলাঘরের সংগঠক ফারুক হোসেন শিহাব। উদ্বোধনী বক্তব্যে প্রকৌশলী রথীন সেন বলেন, সমাজে বিদ্যমান বৈষম্য উচ্ছেদ করা কঠিন কাজ। এই কাজটি সফল করতে সচেতন সুনাগরিক হিসেবে শিশুদের গড়ে ওঠা খুব জরুরি। আর এ কাজটি সম্পন্ন করতে খেলাঘর শক্তিশালী ও সক্রিয় ভূমিকা রাখছে। আলোচনায় অন্য বক্তারা সম্প্রদায়িকতা-শোষণ-অনাচার-বৈষম্যমুক্ত সমাজ ও রাষ্ট্রপ্রতিষ্ঠা এবং মুক্তিযুদ্ধের চেতনায় সুখি বাংলাদেশ গড়ে তুলতে খেলাঘর আসরকে সক্রিয়ভাবে এগিয়ে নেওয়ার ওপর গুরুত্বারোপ করেন।

নবনির্বাচিত কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি শংকর মজুমদার (সদর), শংকর মজুমদার(রায়পুর)ডাক্তার আশরাকুর রহমান মামুন সহসাধারণ সম্পাদক ফারুক হোসেন শিহাব, সাংগঠনিক সম্পাদক আলিম উল্লাহ পিন্টু,সহ সাংগঠনিক সম্পাদক নুপুর দেবনাথ,ক্রীড়া ও শরীর চর্চা সম্পাদক মাহমুদ সানি, শিক্ষা ও গবেষণা সম্পাদক ফিরোজ আলম,সহ শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক রাশেদুল ইসলাম লিয়ন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ শাওন হোসেন, দপ্তর সম্পাদক মাছুম জুলকারনাইন, অর্থ সম্পাদক আব্দুলাহ আল মামুন, সাহিত্য সম্পাদক ইউসুফ মাহমুদ সংগ্রাম,সহ সাহিত্য সম্পাদক আবিদা সুলতানা, সাংস্কৃতিক সম্পাদক কাঁকন দেবনাথ সহ সাংস্কৃতিক সম্পাদক রায়হান চৌধুরী বিপ্লব , চালু ও কারু সম্পাদক আবুল কাশেম খোকা, সমাজ কল্যাণ সম্পাদক আজম খান, বিজ্ঞান ও পরিবেশ সম্পাদক রিয়াদ হোসেন, পাঠাগার সম্পাদক রুবিনা আক্তার,সহ পাঠাগার সম্পাদক আব্দুল হান্নান সাগর। কার্যকারী কমিটির সদস্য, খোদেজা খাতুন, আবদুল্লাহ আল মাহমুদ সৈকত, এবিএম রিপন,কাজল কায়েস, প্রদীপ রায়, কাজল ভূঁইয়া,কামাল হোসেন, জহির হোসেন, মাকছুদ আলম, হুমায়ূন কবির, ফারুক হোসেন পাটোয়ারী, জাকির হোসেন,বলরাম মজুমদার, রিজওয়ান নুপুর, প্রীতি রানী কনা। উপদেষ্টামণ্ডলীর সদস্যরা হলেন সৈয়দ ইকবাল হোসেন, অধ্যক্ষ মামুনুর রশিদ,লায়ন জহিরুল ইসলাম, জাকির হোসেন কামাল। কমিটির বাকি ছয় সদস্য পরবর্তীতে কো-অপ্ট করা হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.