কোরবানির গরুর নাম ’পদ্মাসেতু‘

শেয়ার

কোরবানির ঈদকে সামনে রেখে নওগাঁর বদলগাছীর পশুর হাটে এবারের সেরা আকর্ষণ ‘পদ্মা’ ও ‘সেতু’। নাম শুনেই বোঝা যাচ্ছে, কেমন হবে গরু দুটি।

ইতোমধ্যেই সাড়া ফেলেছে উত্তরবঙ্গের বিশাল আকৃতির গরু পদ্মা ও সেতু। গরু দুটি ফিজিয়ান ও সিন্ধি জাতের ষাঁড়। হালকা সাদা-কালো রঙের মিশেলে পদ্মা এবং লাল ও হালকা কালো রঙের মিশ্রণে ‘সেতু’ যেন আস্ত দুটি হাতি। ষাঁড় দুটির ওজন প্রায় ৬৩ মণ।

.কালচে রঙের পদ্মার ওজন ৩৩  মণ ও লালচে রঙের সেতুর ওজন ৩০ মণ। মালিক লিটন ষাঁড় দুটির দাম হেঁকেছেন ২৫ লাখ।

পরিবারের ছোট্ট শিশুরা গরু দুটিকে  ভুতু ও ঝিঁঝিঁ বলেই ডাকে। সম্প্রতি পদ্মা সেতু উদ্বোধনের পর এলাকাবাসী শখ করে গরু দুটির নাম রেখেছেন ‘পদ্মা’ ও ‘সেতু’। ইতোমধ্যেই ঈদকে ঘিরে অনলাইনের মাধ্যমে গরু দুটি বিক্রয়ের জন্য প্রস্তুত করা হয়েছে।

গরু দুটিকে মোটাতাজাকরণের ওষুধ বা  ইনজেকশন এমন কোনো কিছুই প্রয়োগ করা হয়নি। সম্পূর্ণ প্রাকৃতিক খাবারের মাধ্যমে মোটাতাজা করা হয়েছে।

মানসম্মত খাদ্য ও বিজ্ঞানসম্মত পরিচর্যা করা হয়েছে। প্রতিদিন অসংখ্য মানুষ পদ্মা ও সেতুকে দেখতে লিটনের বাড়িতে ভিড় করছেন।  কেউ কেউ আবার ‘পদ্মা’ ও ‘সেতু’র সঙ্গে সেলফি তুলে সামাজিকমাধ্যমে ছড়িয়ে দিচ্ছেন।

উপজেলার মথুরাপুর ইউনিয়নের দরিয়াপুর গ্রামের মামুনুর রশিদ লিটন। লিটন শখ করে ২ বছর ৪ মাস আগে জয়পুরহাটের পাঁচবিবিরহাট থেকে ১ লাখ ১২  হাজার টাকায় কেনেন বিদেশি জাতের দুটি এঁড়ে গরু। কেনার সময় ৬ মাস বয়সী গরু দুটির দাম ছিল ৫৬ হাজার টাকা করে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.