কৃষি বিপণন অধিদপ্ত’র সামগ্রী পেল ৩ নারী উদ্যোক্তা

শেয়ার

কামরুল হাসান হৃদয়, লক্ষ্মীপুর:

লক্ষ্মীপুরে কৃষি বিপণন অধিদপ্তরের মার্কেট স্ট্যান্ড স্থাপনের সামগ্রী পেল সম্ভাবনাময় তিন নারী উদ্যোক্তা।

বৃহস্পতিবার (২৭জুন) জেলা কৃষি বিপণন অধিদপ্তর অফিস প্রাঙ্গণে এ সামগ্রীগুলো বিতরণ করা হয়।

অধিদপ্তর সূত্রে জানা যায়, স্মলহোল্ডার অ্যাগ্রিকালচারাল কম্পিটিটিভনেস প্রজেক্ট (এএসপি) (বিপণন অংগ) (২য় সংশোধিত) এ Diversified Resilient Agriculture for Improved food & Nutrition Security (RAINS) এর আওতায় জেলার তিন সম্ভাবনাময় নারীকে স্বাবলম্বীকরণের জন্য ১টি ভ্যান, ১টি বড় ছাতা, ১টি ওজন মাপার যন্ত্র, ১টি সিলার মেশিন, ২টি ফ্লোর ম্যাট ও ৬টি প্লাস্টিক ক্রেট প্রদান করা হয়। মার্কেট স্ট্যান্ড স্থাপন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উদ্যোক্তাদের হাতে সামগ্রীগুলো তুলে দেন কৃষি বিপণন অধিদপ্তর লক্ষ্মীপুর এর দ্বায়িত্বপ্রাপ্ত কৃষি বিপণন কর্মকর্তা মোঃ মনির হোসেন।

কৃষি বিপণন কর্মকর্তা জেলার ৩উপজেলা (লক্ষ্মীপুর সদর, রায়পুর ও রামগতি) থেকে আগত ৩নারী উদ্যোক্তার মাঝে এ সামগ্রীগুলো বিতরণ করেন।

উদ্যোক্তা হোসনে আরা বলেন, আমি তরকারি বিক্রি করি, তরকারি বিক্রি করে জীবিকা নির্বাহ করি। ভবানীগঞ্জ বাজারে হাঁটবারসহ অন্যান্য দিন সবজি করি, ভ্যান এবং প্রয়োজনীয় সামগ্রী না থাকায় বিপাকে পড়তে হতো আমাকে। কৃষি বিপণন অধিদপ্তরকে ধন্যবাদ জানাই আমাকে এ সামগ্রীগুলো দেওয়ার জন্য।

রায়পুরের উদ্যোক্তা নাজমা বেগম বলেন, আমরা পারিবারিকভাবেই কৃষি কাজ ও সবজি বিক্রির সাথে জড়িত। এতদিন ভাড়া ভ্যানে জিনিসপত্র আনানেওয়া করতাম। এখন কৃষি বিপণন অধিদপ্তর থেকে ১টি ভ্যান পেলাম। আমার ভীষণ উপকার হবে।

রামগতির উদ্যোক্তা সামছুন নাহার বলেন, আমরা পারিবারিকভাবেই সবজি বিক্রির সাথে জড়িত। সবজি বিক্রি করে আমি সংসারের খরচ বহন করি। সরকারকে ধন্যবাদ জানাই আমাকে এসব সামগ্রী দেওয়ার জন্য। এতে আমার ভীষণ উপকার হবে।

কৃষি বিপণন কর্মকর্তা মোঃ মনির হোসেন বলেন, ৩ জন নারীকে কৃষি বিপণন অধিদপ্তর থেকে প্রত্যেককে ১টি ভ্যান, ১টি বড় ছাতা, ১টি ওজন মাপার যন্ত্র, ১টি সিলার মেশিন, ২টি ফ্লোর ম্যাট ও ৬টি প্লাস্টিক ক্রেট প্রদান করা হয়েছে। আমরা সাধারণত দেখি যে, এসকল নারী ব্যবসায়ীগণ বাজারে দাঁড়িয়ে সবজি বিক্রি করেন। এক্ষেত্রে এসকল সামগ্রী আমাদের অধিদপ্তর তাদের উপকারার্থেই দিয়েছে। এর মাধ্যমে তারা কোনোপ্রকার অসুবিধা ছাড়াই ব্যবসা করতে পারবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.