কমলনগরে ছাত্রকে নির্যাতন করে টিসি দেওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন

শেয়ার

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি:

লক্ষ্মীপুরের কমলনগরে চর লরেন্স উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রের ওপর নির্মম নির্যাতন ও ছাড়পত্র (টিসি) দেওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উপজেলার চর লরেন্স উচ্চ বিদ্যালয়ের এক ছাত্র কে ইভটিজিং এর অপবাদ দিয়ে বিদ্যালয়ের অফিস কক্ষে ডেকে ছাত্রের ওপর নির্মম নির্যাতন চালানো ও পরে ওই ছাত্রকে স্কুল ত্যাগের ছাড়পত্র (টিসি) দেয়া হয়।

এই অভিযোগ উঠেছে ওই স্কুলের প্রধান শিক্ষক মো:ওমর ফারুক দোলন ও সহকারী শিক্ষক মো: রেজাউল বিরুদ্ধে। বিষয়টির প্রতিকার চেয়ে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করেছেন ওই শিক্ষার্থীর অভিবাবকরা।

বৃহস্পতিবার (১ জুন) সকালে বিদ্যালয়ের অফিস কক্ষে এ ঘটনা ঘটে।

এই নিয়ে গত ২ জুন বিভিন্ন গন মাধ্যমে এই সংবাদ প্রকাশিত হয়। এতে উপজেলা প্রশাসনের নজরে আসে। তাই ৪ জুন ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি),ফেরদৌস আরা কে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি কে আগামী ১২ জুনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ওই ছাত্রের অভিবাবকদের অভিযোগ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুক দোলনের ভাতিজার জন্য নির্যাতনের শিকার ওই ছাত্রের বোনের বিয়ের প্রস্তাব দেয়া হয়। প্রস্তাবে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে ৮ম শ্রেণি পড়ুয়া ওই ছাত্রকে মারধর (নির্যাতন) করে জোরপূর্বক বিদ্যালয় ত্যাগের ছাড়পত্র (টিসি) প্রদান করা হয়। যা নিয়ম বহির্ভূত।

আহত ইয়াছিন আরাফাত সজল উপজেলার চর লরেন্স গ্রামের তুলাতলী এলাকার আহসানুল্লার ছেলে ও চর লরেন্স উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন দাস বলেন, ছাত্র নির্যাতনের ঘটনা তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে তদন্ত প্রতিবেদন পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.