একদিনে মৃত্যু ১১৬০, শনাক্ত ৩ লাখ

শেয়ার

মানবজাতিকে হুমকির মুখে ফেলা মহামারি করোনাভাইরাস এখন অনেকটাই কমে এসেছে। বিশ্বজুড়ে এর অস্তিত্ব এখন আর মানুষকে আতঙ্ক তৈরি করছে না।

গত একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৮ হাজার ৩৭ জনের। মৃত্যু হয়েছে ১১৬০ জনের। এই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৪ হাজারের বেশি মানুষ।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, শনিবার সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৬৩ কোটি ৫০ লাখ ৮ হাজারের বেশি মানুষ।

মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৯২ হাজার ২৪৩ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৬১ কোটি ৩৯ লাখ ৬৬ হাজার ৭৫২ জন।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৯ কোটি ৯৩ লাখ ৩১ হাজারের বেশি জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১০ লাখ ৯৫ হাজার ১৬৬ জনের। তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৪৬ লাখ ৪৯ হাজার ৯৮৩ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ২৮ হাজার ৯৯৯ জনের মৃত্যু হয়েছে।

তৃতীয় স্থানে থাকা ফ্রান্সে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৬৭ লাখ ৭০ হাজার ৪৩৮ জনের। মৃত্যু হয়েছে ১ লাখ ৫৬ হাজার ৮৩২ জনের। এছাড়া করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে এমন দেশের তালিকায় চতুর্থ স্থানে ব্রাজিল, পঞ্চম জার্মানি এবং ষষ্ঠ স্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.