একই দলে খেলতে পারেন কোহলি-বাবর আজম

শেয়ার

বাইশ গজে ভারত-পাকিস্তান মানেই ভরপুর রোমাঞ্চ, আলাদা উত্তেজনা, মর্যাদার লড়াই। দুই দেশের রাজনৈতিক, কূটনৈতিক সম্পর্কের অবনতির কারণে সেই ২০১২ সাল থেকে বন্ধ দ্বিপাক্ষিক সিরিজ। আইসিসি ইভেন্ট ছাড়া বাইশ গজে এই দুইটি দেশের মুখোমুখি হওয়ার সম্ভাবনা ক্ষীণ।

কিন্তু ভাবুন তো, ভারত-পাকিস্তানের খেলোয়াড়রা যদি প্রতিপক্ষ না হয়ে সতীর্থ হয়ে যায় । যদি বিরাট কোহলি এবং বাবর আজম কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেন।

যদি ভাবছেন আইপিএলের কথা তাহলে আপনার অনুমান ক্ষমতাকে শূন্য ছাড়া কিছুই দেওয়া যাবে না। অষ্টম আশ্চর্যের মতো শুনতে হলেও বাস্তবে তেমনটা হলেও হতে পারে। কিন্তু কীভাবে ?

এশীয় ক্রিকেট কাউন্সিল এমনই এক টুর্নামেন্ট আয়োজন করার কথা ভাবছে। নাম অ্যাফ্রো-এশিয়া কাপ। ২০২৩ সাল থেকে শুরু হতে পারে এই টুর্নামেন্ট। ভারত-পাকিস্তান ছাড়াও যেখানে অংশ নেবে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান দলের তারকা ক্রিকেটাররা। ২০০৭ সালে ক্রিকেটের জনপ্রিয়তা আরও বৃদ্ধির লক্ষ্যে এই টুর্নামেন্ট শুরু করা হয়েছিল। যেখানে এশিয়ার সেরা ক্রিকেটাররা একটি টিমের হয়ে লড়াই করতে নামতেন। ফের অ্যাফ্রো-এশিয়া কাপ শুরু করার পরিকল্পনা করছে এসিসি।

এই পরিকল্পনা সফল হলে একই দলে খেলতে দেখা যেতে পারে বিরাট কোহলি, বাবর আজম, সাকিব আল হাসান, তামিম ইকিবাল, রশিদ খান, মোহম্মদ রিজওয়ানদের।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.