এইচএসসি পরীক্ষা নভেম্বরের প্রথম সপ্তাহে শুরু

শেয়ার

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা আগামী নভেম্বর মাসের প্রথম সপ্তাহে শুরু হচ্ছে।

ডিসেম্বর মাসের মাঝামাঝি পর্যন্ত এইচএসসি তত্ত্বীয় পরীক্ষা চলবে। এরপর ব্যবহারিক পরীক্ষায় অংশ নিতে হবে শিক্ষার্থীদের। এইচএসসি ও সমমানের পরীক্ষার খসড়া রুটিন প্রস্তাবনা আকারে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে শিক্ষা বোর্ডগুলো। দ্রুত এ রুটিন প্রকাশ করা হবে।

রোববার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের নিয়ে গঠিত আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

তিনি বলেন, এইচএসসি পরীক্ষার খসড়া রুটিন প্রস্তাবনা আকারে গত সপ্তাহে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছি। প্রস্তব করা রুটিন অনুমোদন হলে শিক্ষা বোর্ডগুলো পক্ষ থেকে তা প্রকাশ করা হবে। আশা করি মন্ত্রণালয় শিগগিরই রুটিন অনুমোদন দেবে। রুটিন অনুমোদিত হওয়ার পর দ্রুত তা শিক্ষা বোর্ডগুলো প্রকাশ করবে।

পরীক্ষা কবে থেকে শুরু হচ্ছে জানতে চাইলে তিনি আরও বলেন, নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে পরীক্ষা শুরুর প্রস্তাব করা হয়েছে।

তবে, মন্ত্রণালয় থেকে অনুমোদন পাওয়ার আগে বলা যাচ্ছে না কবে পরীক্ষা শুরু হবে। এখন কিছু তথ্য বিভিন্ন মাধ্যমে দেখা যাচ্ছে, কিন্তু অনুমোদনের আগে এ বিষয়ে কিছু বলা যাচ্ছে না। নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে ডিসেম্বরের মাঝামাঝি পর্যন্ত তত্ত্বীয় পরীক্ষা চলার কথা আছে। এরপর ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.