অসহায় বৃদ্ধার পাশে লক্ষ্মীপুরের এসপি, বৃদ্ধার দোয়ায় মুগ্ধ

শেয়ার

জুনাইদ আল হাবিব-

সেবা নিতে আসা এক বৃদ্ধার পাশে দাঁড়িয়েছেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ। এ সময় সেবা পেয়ে আনন্দে আত্মহারা হয়ে উঠেন ওই বৃদ্ধা। সেবা শেষে বৃদ্ধার দোয়ায় মুগ্ধ হন পুলিশ সুপার। এসপির মাথায় হাত বুলিয়েও দোয়া করতে ভুল করেননি ওই বৃদ্ধা। এ নিয়ে ফেসবুকে এক আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ। পল্লী নিউজের পাঠকদের জন্য সে স্ট্যাটাস হুবহু তুলে ধরা হলো….

এ আমার পরম দোয়া

অসহায় হয়ে এসেছিলেন আমার কাছে।চোখের জল ফেলেছিলেন।দিশেহারা বয়স্ক দুইজন।স্বামী আর স্ত্রী।নিজেদের গড়া সকল সম্পত্তি বিশ্বাস করে লিখে দিয়েছিলেন নিজের মেয়ে জামাইয়ের নামে।

অথচ তারাই বিশ্বাসঘাতকতার ছুড়ি চালিয়ে ঘর ছাড়া নিঃস্ব করে দিলো।
চোখের জলে বুড়োবুড়ির আকুনি মিনতি পুলিশ সুপারের অফিসে।

দায়িত্ব দেয়া হলো ডিবিকে।নির্দেশ দেয়া হলো এ অন্যায়ের বিরুদ্ধে কিছু করার।বয়স্ক এ মানুষ আজ পথে পথে দিশেহারা।নিরলস পরিশ্রম আর আন্তরিকতায় আজ সেই তারা তাদের অসহায়ত্বের অবসান করে দিলো ডিবি।

মেয়ে জামাই আর প্রিয় সেই বয়স্ক বুড়ো বুড়িকে নিয়ে আমার রুমে অনেক কথা বললাম।বিদায় জানিয়ে বললাম,
“আপনারা ভালো থাকুন।খুব ভালো লাগলো আপনি শান্তি পাচ্ছেন”।

আমার কথায় যেন সত্যিই তিনি শান্তি পেলেন।মুখ ঢাকা বয়স্ক মুরুব্বি ঐ মায়ের দুচোখ যেন ছল ছল করছিলো আমার কথা শুনে।মনে হলো কি যেন বলবেন।দরজা খুলে চলে গেলো।

তারা চলে গেল।মনে মনে একটা আফসোস হলো।ভাবলাম,ইস্ ঐ বয়স্ক মুরুব্বী মহিলার কাছ থেকে যদি একটু মাথায় হাত বুলিয়ে দোয়া নিতে পারতাম।এটি ভাবতেই দরজার খুলেই অডার্লি সোহেল বললো,

— স্যার,ঐ মুরুব্বি মহিলা আপনাকে একটু দোয়া করতে চায়….
— কি যে ভালো লাগলো আমার!

মনে মনে এটিই চেয়েছিলাম।
হে আল্লাহ আমার মনের ইচ্ছে তুমি পূরণ করলে।সত্যিই তুমি মহান

মনের আনন্দে নিজ আসন থেকে উঠে টেবিলের সামনে এগিয়ে এলাম।মাথা বাড়িয়ে দিলাম।মাথায় হাত রেখে দোয়া করলেন।কি যে ভালো লাগলো….

এমন মানুষের ভালবাসা আর দোয়া পাওয়া এক সৌভাগ্যের।তিনি আমার রক্তের কেউ না,কিন্তু তিনি যেন তারও চেয়ে অনেক বড় সম্পর্কের।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.