অভিষেকেই হৃদয়ের ফিফটি, জিতেছে দলও

শেয়ার

দেশের বাইরের কোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এবারই প্রথম খেলতে গেলেন তাওহীদ হৃদয়। ছন্দে থাকা ডানহাতি এই ব্যাটার নিজের জাত চেনাতে সময় নিলেন না।

লঙ্কা প্রিমিয়ার লিগে অভিষেকেই হাঁকিয়েছেন ফিফটি। সেই ফিফটিতে ভর করে জয় তুলে নিয়েছে তার দল জাফনা কিংসও। আজ আসরের উদ্বোধনী ম্যাচে কলম্বো স্ট্রাইকার্সকে ২১ রানে হারায় তারা।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্ট্রাইকার্স। ব্যাটিংয়ে নেমে পাওয়ার প্লের ভেতরই দুই ওপেনারকে হারায় জাফনা।

এরপর দলের হাল ধরেন হৃদয়।   তৃতীয় উইকেটে চারিথ আসালাঙ্কার সঙ্গে ২৪ রানের পর প্রিয়ামল পেরেরাকে নিয়ে চতুর্থ উইকেটে ৪১ রানের জুটি গড়েন তিনি। এরপর পঞ্চম উইকেটে দুনিথ ভেলালাগেকে ৫০ রানের জুটি গড়ে দলকে নিয়ে যান শক্ত অবস্থানে। চামিকা করুনারত্নের বলে নাসিম শাহকে হৃদয় ক্যাচ দিলে ভাঙে এই জুটি। তার আগে ৩৯ বলে ৪ চার ও ১ ছক্কায় ৫৪ রানের ইনিংস খেলেন বাংলাদেশের এই ব্যাটার।

শেষ দিকে থিসারা পেরেরার ১৪ রানের ক্যামিও ইনিংসে ৫ উইকেটে ১৭৩ রানের সংগ্রহ দাঁড় করায় জাফনা। জবাব দিতে নেমে ১৫২ রানেই গুটিয়ে যায় স্ট্রাইকার্স।

সর্বোচ্চ ৫৮ রান আসে অধিনায়ক নিরোশান ডিকভেলার ব্যাট থেকে। কিন্তু বাবর আজম (৭), পাথুম নিসাঙ্কা (১), মোহাম্মদ নওয়াজের (৩) মতো ব্যাটাররাও তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি। জাফনার হয়ে তিনটি উইকেট নেন হার্দুশ ভিলজোয়েন, দুটি করে শিকার দিলশান মাদুশানাকা ও বিজয়কান্ত বিয়সকান্তর।

এদিকে, উদ্বোধনী ম্যাচে কলম্বো স্ট্রাইকার্সের হয়ে খেলার সুযোগ হয়নি আরেক বাংলাদেশি শরিফুল ইসলামের।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.