অভিশপ্তরা সত্যকে দেখেনা, সত্য পথে চলেনা,সত্যকে মানেনা- জসিম তালুকদার

শেয়ার

আল্লাহ স্বয়ং স্রষ্টা। তিঁনি তত্ত্বদর্শী,ফোরকানে’­র রহস্য অনুধাবনকারী,সমগ্র সৃষ্টির রহস্য ফোরকান একমাত্র তিঁনি জানেন। বিশ্বপ্রতিপালক রূপে তিঁনি সকল সৃষ্টির নির্মাতা। তিঁনি সৃষ্টির নিয়তির কালচক্র নির্মান করেন, তিঁনি সৃষ্টিকে কর্মফলে প্রতিদান করেন এবং অভিশপ্ত কালচক্রের জীবন অধ্যায় দিয়ে থাকেন। তিঁনি প্রতিদান প্রাপ্ত সৃষ্টি ব্যক্তি…. স্বার্থ,অনৈতিক,অধর্ম­,ক্রোধ,অহংকারের কর্ম সম্পাদন করলে,তাকে ধ্বংস করেন এবং অভিশপ্ত সৃষ্টিকে মুক্তি দানে প্রতিদান করেন।

তিঁনি মহামানব হযরত মুহাম্মাদকে মানবকুলে পাঠিয়েছেন,তখন স্ব মত স্ব পথ স্ব জ্ঞান স্ব ধর্ম স্ব ভাষায়,সৃষ্টিকে মুক্তির পথ দেখিয়ে হযরতের আত্মাকে মুক্তিদানে ঐশী শক্তির অধিকারী করেন। তিঁনি পূর্বের কোন মহামানব,মহাকিতাব,ঐশী­ গ্রন্হের আলোকে তিঁনি তাঁর নিকট প্রতিশ্রুত সৃষ্টিকে বা উম্মতকুলকে জ্ঞানদান করেন ,পথ দেখায় ,ধার্মিক করেন, মুক্তি, নাজাত ও রহমত দান করেন । তিঁনি স্বয়ং স্রষ্টার রহমত স্বরুপ এসে মানব কুলে বর্তমান যুগোপযোগী জ্ঞানের আলোকে, অধর্মকে নাশ করে সত্যধর্ম প্রতিষ্ঠা করেন। এবং সমগ্র সৃষ্টির কল্যাণ করেন,ভক্তকে তার সৃষ্টির রহস্য ও প্রভুর নির্দেশমতে অনুযায়ী কর্ম আদেশ দেন,পথ দেখায়,কর্মফল অনুযায়ী ভক্তের যাহা প্রাপ্ত তাহা দান করেন। তিঁনি পূর্বের অন্য ধর্ম বিধান বা শাস্ত্র জ্ঞান দিয়েও স্ব ভক্তকুলকে জ্ঞান দান করেন । তিঁনি মানবকুলে অবস্হান করে স্রষ্টীয় বিধান রচনা করেন।সেই রচনা অনুযায়ী যে বিধান তিঁনি নির্মান করেন সে অনুযায়ী ভবিষ্যতে সমগ্র সৃষ্টি বিধান মোতাবেক চলবে এবং স্রষ্টা সমগ্র সৃষ্টিকে পরিচালনা করেন।

স্বয়ং স্রষ্টা অনন্ত অসীম এক ও অদ্বিতীয় এবং বিশ্ব প্রতিপালক । তাঁর স্রষ্টীয় স্বরূপ তাঁর প্রেমিক ও ভক্তকুল তাঁকে স্বর্গে দেখবেন। তারা তাঁকেই স্রষ্টার সকল রূপে প্রত্যক্ষ ও পরোক্ষ দর্শন করবেন।তারা এজন্যই স্রষ্টার স্বয়ং রূপ দেখে যেহেতু তারাও ঐশীশক্তির অধিকারী হবেন। মুলত যে মানুষ সৃষ্টি হয় ঐশীশক্তি নিয়ে তারা রবে’র প্রেমিক ও ভক্ত।এরা পার্থিব দুনিয়ার মোহগ্রস্ত আসক্তিতে,ভোগ বিলাসে,নেশায়,লোভে থাকেনা,ভোগ বিলাসে নর্দমার কীটে পরিনত হয় না,পার্থিব দুনিয়া বিমুখী হয়ে সমগ্র সৃষ্টিকে তাদের সংসার ভেবে সমগ্র সৃষ্টির কল্যাণে তারা কর্ম করে। ঐশীশক্তি ও কুরআনের জ্ঞান যে মানুষের মাঝে থাকে না,তারা রবের প্রেমিক, ভক্ত হয় না। তারা মানুষের মাঝে বিভেদ ঝগড়া সৃষ্টি করে, পরের জায়গার মায়া ত্যাগ করেনা। সাধারন মানুষকে অবহেলা করে এবং ন্যায় বিচার করেনা। এ ধরনের সাধারন মানুষগুলো পার্থিব দুনিয়ার মোহাচ্ছন্ন ভোগ বিলাসে,আসক্তিতে নর্দমার কীটের ন্যায় জীবনকে নরকের কুণ্ডে পতিত করে। তারা লোক দেখানো ইবাদত আরাধনায় অভ্যস্ত থেকে শাস্ত্র বিদ্যার পাণ্ডিত্য শিক্ষায় এ দুনিয়ার এক জাত এক ধর্মের মানুষের মধ্যে ভেদাভেদ দলাদলি ফ্যাসাদ রাহাজানি সৃষ্টি করে। এরা মুলত অভিশপ্ত ওদের কপালে মোহর মেরে দেন স্রষ্টা।তাই তারা সত্যকে দেখে না,সত্য পথে চলে না,সত্য মানে না।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.