ভোলার মনপুরায় গৃহবধূ ধর্ষণ, ছাত্রলীগ নেতার ৭ দিনের রিমান্ড

শেয়ার

স্টাফ রিপোর্টার ভোলা। ভোলার মনপুরায় এক গৃহবধূকে স্পিডবোট থেকে তুলে নিয়ে ধর্ষনের অভিযোগে গ্রেফতার হওয়া ইউনিয়ন ছাত্রলীগ সাবেক সভাপতি মোঃ নজরুল ইসলামকে রোববার দুপুরে মনপুরা কোর্টে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা ওসি সাখাওয়াত হোসেন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নুরু মিয়া ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিকে ওই মামলার প্রকৃত ৪ ধর্ষক গ্রেফতার না হওয়ায় ক্ষোভ জানান স্থানীয়রা। অপরদিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান অলিউল্লাহ কাজলের সঙ্গে বিরোধ থাকার জের ধরে ছাত্রলীগ নেতাকে ওই মামলায় আসামী করার অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছেন মোঃ নজরুল ইসলামের স্ত্রী রিমা বেগম। তিনি প্রকৃত ঘটনা তদন্তের দাবি জানান।
গত ২৬ অক্টোবর চরফ্যাশন উপজেলার পিতার বাড়ি থেকে আড়াই বছরের সন্তানকে নিয়ে এক নারী বেতুয়াঘাট থেকে স্পিডবোট যোগে মনপুরার জনতাবাজার যাচ্ছিলেন। পথে ৪ যাত্রী তাকে চরপিয়াল নামের এক চরে নামিয়ে গণধর্ষণ করে। খবর পেয়ে ছাত্রলীগ নেতা ছুটে এসে ধর্ষকদের মারধর করে ওই নারীকে উদ্ধার করে ওই নারীর অনুরোধে বাপের বাড়ি পৌছে দেন। কিন্তু মামলায় বলা হয়েছে ওই নারীকে উদ্ধারের পর ফের ওই ছাত্রলীগ নেতা ধর্ষন করেন। ওই ঘটনায় ৬ জনকে আসামী করে মনপুরা থানায় মামলা দেন ওই নারী। মামলার ৫ নং আসামী ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে দেখা করে প্রকৃত ঘটনা তুলে ধরেন। ওই সময় তাকে গ্রেফতার করে পুলিশ। অথচ যারা ওই নারীকে তুলে নিয়ে ধর্ষন করেছে তাদের গ্রেফতারে পুলিশের কোন অভিযান নেই। এমন অভিযোগও করেন নজরুলের স্ত্রী ।
ভোলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নজরুলের স্ত্রী জানান, ইউপি নির্বাচনের বিরোধীতার জের ও ঘাট ইজারাসহ ব্যবসায়িক দ্বন্দ্বের কারনে ইউপি চেয়ারম্যান অলিউল্লাহ কাজল ভিকটিমকে ব্যবহার করে ছাত্রলীগ নেতা মোঃ নজরুল ইসলামকে ফাসিয়েছেন। ধর্ষকদের কবল থেকে ওই নারীকে উদ্ধার করে বাড়ি পৌঁছে দেন নজরুল। উল্টো তাকেই আসামী করা হয় । ওই চক্রান্তের পেছনে রয়েছে ইউপি চেয়ারম্যান ও তার লোকজন। এ সময় উপস্থিত ছিলেন নজরুলের পিতা আলী আজগর ও মা পিয়ারা বেগম।
স্ত্রী রিমা বেগম জানান, তার পরিবার আওয়ামী রাজনীতিতে বিশ্বাসী। নজরুল পড়া লেখা করার পাশাপাশি ছাত্রলীগ রাজনীতিতে সক্রিয় ছিলেন। গত ইউপি নির্বাচনে ‘লীয় মনোনয়ন বাছাইকালে তার নজরুলসহ তার পরিবার বর্তমান ইউপি চেয়ারম্যান মোঃ অলিউরøাহ কাজের পক্ষে ছিলেন না। এমনকি গত বছর থেকে জনতাবাজার টু রাম নেওয়াজ রুটের খেয়াডাক ও ঘাট ইজারা নিয়েও বিরোধ দেখা । বর্তমানে নজরুল এলাকায় যে কোন সমাজিক কাজে জড়িত থাকেন। সবার বিপদে এগিয়ে যান। এসব বিষয়কে কেন্দ্র করে ইউপি চেয়ারম্যানসহ কয়েক প্রভাবশালী নজরুলকে ফাসাতে ওঠে পড়ে লাগেন। ইউপি চেয়ারম্যান অলিউল্লাহ কাজল বিষয়টি জানতে পেরে ওই দিন সন্ধ্যায় ওই নারীকে ফের চরফ্যাশন থেকে নিয়ে আসেন। প্রথমে ইউনিয়ন পরিষদে নেন। পরে রাতেই পুলিশকে খবর দিয়ে থানায় সোপর্দ করেন। ওই রাতে মনপুরা থানায় ওই নারী প্রথমে চারজনকে আসামী করে মামলা দিতে বলেন। পরে অজ্ঞাত কারনে নজরুল ইসলামকে ৫ নং আসামী ও স্পিডবোট চালককে ৬ নং আসামী করা হয়। মূল ধর্ষকরা হচ্ছেন মোঃ বেল্লাল পাটোয়ারী ( ৩৫), মোঃ রাশেদ পালোয়ান ( ২৫), মোঃ কিরণ ( ২৬), মোঃ শাহীন খান ( ২২)।। মনপুরা দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ অলিউরøাহ কাজল অভিযোগ সম্পর্কে তিনি মিথ্যা বলে দাবি করেন। তিনি ঘাটের ইজারার সঙ্গে সম্পৃক্ত নন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.