যারা পারফর্ম করবে না তারা বিশ্বকাপ দলে থাকবে না: সাকিব আল হাসান

শেয়ার

বৃহস্পতিবার বাঁচা–মরার লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে আরব আমিরাতে রেকর্ড ১৮৪ রানের লক্ষ্য দিয়েও শেষ ওভারে হেরে গেল বাংলাদেশ। দুই দিনের ব্যবধানে আফগানিস্তান ও শ্রীলঙ্কার কাছে শেষ দিকের খেই হারানো বোলিংয়ে হেরে এশিয়া কাপ থেকে বাদ পড়ল লাল-সবুজের দল।

আগামী মাসেই শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই এখন সামনের দিকে তাকানোর ইঙ্গিত দিলেন টাইগার দলপতি সাকিব আল হাসান। সেইসাথে জানালেন, দলে যারা পারফর্ম করবে না তারা অস্ট্রেলিয়া বিশ্বকাপে সুযোগ পাবে না।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আজ শেষ ওভারে গিয়ে ২ উইকেটে হেরে গেছে বাংলাদেশ। তাতে এশিয়া কাপের সুপার ফোরে জায়গা করে নিয়েছে দাসুন শানাকার দল। টি-টোয়েন্টিতে সাকিবের অধিনায়কত্ব ফিরে পাওয়ার পর দুটি ম্যাচেই হেরেছ বাংলাদেশ।

এখন সামনের দিকে এগিয়ে যাওয়া ছাড়া আর কোনো উপায় নেই টাইগারদের সামনে। সে ভাবনায় প্রধান বিষয় বিশ্বকাপ। এ বিষয়ে একমত সাকিবও। 

আজ ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজের অধিনায়কত্ব ফিরে পাওয়া ও পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাওয়া কথা বলেন সাকিব। সেইসাথে মিরাজকে ওপেনিং করানো ও সামনের অস্ট্রেলিয়া বিশ্বকাপে পেসারদের গুরুত্ব নিয়ে কথা বলেন টাইগার অলরাউন্ডার।

 

শুরুতেই সাকিব আল হাসান বলেন, ‘আসলে দেখুন আমি নতুন করে টি-টোয়েন্টিতে ক্যাপ্টেন্সি পেলাম। এই দুইটা ম্যাচ থেকে শুরু হলো। আফগানিস্তানের সাথে প্রথম ম্যাচ ছিল। শ্রীরামের জন্যও ফার্স্ট ম্যাচ ছিল। আমাদের যখন নতুন করে শুরু করতে হয়, অনেক কিছুই চিন্তা করতে হয়। এত ইজি নাহ। সব যদি পুরানো থাকতো। কিংবা আরো যদি চার পাঁচটা ম্যাচ কিংবা সিরিজ আগে থেকে ইয়ে থাকতো ( খেলা হতো) তাহলে হয়তো আগে থেকে প্ল্যান করতে পারতাম।

যেটা হয়েছে যে, এখন থেকে আমাদের প্ল্যানিংটা শুরু হয়েছে। সেটা ছিল আফগানিস্তানের সাথে। কিছু রাইট হবে, কিছু রং হবে। এখানে ভুল ডিসিশন, ঠিক ডিসিশন ইয়ে (বলে কথা) নাই।’

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.