মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

যারা পারফর্ম করবে না তারা বিশ্বকাপ দলে থাকবে না: সাকিব আল হাসান

বৃহস্পতিবার বাঁচা–মরার লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে আরব আমিরাতে রেকর্ড ১৮৪ রানের লক্ষ্য দিয়েও শেষ ওভারে হেরে গেল বাংলাদেশ। দুই দিনের ব্যবধানে আফগানিস্তান ও শ্রীলঙ্কার কাছে শেষ দিকের খেই হারানো বোলিংয়ে হেরে এশিয়া কাপ থেকে বাদ পড়ল লাল-সবুজের দল।

আগামী মাসেই শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই এখন সামনের দিকে তাকানোর ইঙ্গিত দিলেন টাইগার দলপতি সাকিব আল হাসান। সেইসাথে জানালেন, দলে যারা পারফর্ম করবে না তারা অস্ট্রেলিয়া বিশ্বকাপে সুযোগ পাবে না।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আজ শেষ ওভারে গিয়ে ২ উইকেটে হেরে গেছে বাংলাদেশ। তাতে এশিয়া কাপের সুপার ফোরে জায়গা করে নিয়েছে দাসুন শানাকার দল। টি-টোয়েন্টিতে সাকিবের অধিনায়কত্ব ফিরে পাওয়ার পর দুটি ম্যাচেই হেরেছ বাংলাদেশ।

এখন সামনের দিকে এগিয়ে যাওয়া ছাড়া আর কোনো উপায় নেই টাইগারদের সামনে। সে ভাবনায় প্রধান বিষয় বিশ্বকাপ। এ বিষয়ে একমত সাকিবও। 

আজ ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজের অধিনায়কত্ব ফিরে পাওয়া ও পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাওয়া কথা বলেন সাকিব। সেইসাথে মিরাজকে ওপেনিং করানো ও সামনের অস্ট্রেলিয়া বিশ্বকাপে পেসারদের গুরুত্ব নিয়ে কথা বলেন টাইগার অলরাউন্ডার।

 

শুরুতেই সাকিব আল হাসান বলেন, ‘আসলে দেখুন আমি নতুন করে টি-টোয়েন্টিতে ক্যাপ্টেন্সি পেলাম। এই দুইটা ম্যাচ থেকে শুরু হলো। আফগানিস্তানের সাথে প্রথম ম্যাচ ছিল। শ্রীরামের জন্যও ফার্স্ট ম্যাচ ছিল। আমাদের যখন নতুন করে শুরু করতে হয়, অনেক কিছুই চিন্তা করতে হয়। এত ইজি নাহ। সব যদি পুরানো থাকতো। কিংবা আরো যদি চার পাঁচটা ম্যাচ কিংবা সিরিজ আগে থেকে ইয়ে থাকতো ( খেলা হতো) তাহলে হয়তো আগে থেকে প্ল্যান করতে পারতাম।

যেটা হয়েছে যে, এখন থেকে আমাদের প্ল্যানিংটা শুরু হয়েছে। সেটা ছিল আফগানিস্তানের সাথে। কিছু রাইট হবে, কিছু রং হবে। এখানে ভুল ডিসিশন, ঠিক ডিসিশন ইয়ে (বলে কথা) নাই।’

সর্বশেষ

রামগঞ্জে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের মতবিনিময় সভা

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলার নবাগত পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফের সাথে রামগঞ্জ উপজেলার সকল শ্রেনি-পেশার সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । রবিবার (২৫ সেপ্টেম্বর)...

আইফোনের অ্যাপ বানিয়ে টিম কুকের নজর কেড়েছে ৯ বছরের শিশু

ভারতীয় এক কন্যা শিশুর প্রশংসায় পঞ্চমুখ অ্যাপেলের সিইও টিম কুক। ৯ বছরের ওই মেয়ে...

কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টির সম্ভাবনা

দেশের কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও সারাদেশে...

নোয়াখালী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রমিত, সম্পাদক রহমত উল্যাহ ভূঁইয়া

 মো. বদিউজ্জামান  (তুহিন), নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নোয়াখালী জেলা কমিটি ৩ বছরের জন্য...

ঝড় তুলে জয়ের নায়ক সাকিব

প্রথম দুই ম্যাচে প্রত্যাশা মতো পাননি সাফল্য। তবে তিনি যে সাকিব আল হাসান, ফর্মে...

ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ...