কুষ্টিয়া বিরল প্রজাতির ৫ টি বন বিড়ালের ছানা উদ্ধার

শেয়ার

নিজস্ব প্রতিবেদক :

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বাগুলহাট ইউনিয়নের শালঘর মধুয়া এলাকা থেকে থেকে বিলুপ্ত প্রজাতির ৫টি বন বিড়ালের ছানা (Jungle Cat) উদ্ধার করেছে বিবিসিএফ ও বন বিভাগ কুষ্টিয়া।

সোমবার ১০ জানুয়ারি রাত ৮টার দিকে স্হানীয় তিন ভাই তন্ময়, তানভির ও আনাস ৫ টি বন বিড়ালের ছানাকে বন বিভাগ ও বিবিসিএফ এর প্রতিনিধি দলের হাতে তুলে দেন।

জানা যায়, গত ৮ জানুয়ারি রাতে কুমারখালী উপজেলার বাশগ্রাম এলাকার শালঘর মধুয়া গ্রামে স্থানীয়রা জনতা বিরল প্রজাতির ৫ টি বনবিড়ালের ছানা (Jungle Cat) দেখতে পেয়ে আটক করে। পরে ঐ এলাকার স্থানীয় তিন যুবক তন্ময়, তানভির ও আনাস বনবিড়ালের ছানাগুলোকে উদ্ধার করে বাংলাদেশ জীব বৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) কুষ্টিয়া টিমক খবর দেয়। পরে ১০ তারিখে বন বিভাগ কুষ্টিয়া ও বাংলাদেশ জীব বৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) কুষ্টিয়ার যৌথ উদ্দোগে বন বিড়ালের ছানা গুলোকে উদ্ধার করে নিয়ে আসা হয়। পরবর্তীতে বিবিসিএফ ও বন বিভাগের সিদ্ধান্তে ৫ টি বনবিড়ালের ছানার মধ্যে তরুন সুস্থ দুটি ছানাকে প্রাকৃতিক পরিবেশে অবমুক্ত করা হয়। আহত বনবিড়ালের তিনটি ছানাকে সুস্থ করার লক্ষ্যে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

এসময় বন বিভাগ কুষ্টিয়ার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল হামিদ, বাংলাদেশ জীব বৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) কুষ্টিয়া টিম শাহাবউদ্দিন মিলন,পাখি গবেষক এস আই সোহেল, নাব্বির আল নাফিজ সহ বন বিভাগ কুষ্টিয়ার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.