রামগতিতে ৪৩ তম জাতীয় বিজ্ঞান মেলা–২০২১ অনুষ্ঠিত

শেয়ার

দেলোয়ার হোসেন, রামগতি প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রামগতিতে উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার (১১ ডিসেম্বর) স্মার্ট ফোনে আসক্তি,পড়াশোনায় ক্ষতি এই প্রতিপাদ্যকে সামনে রেখে দুই দিন ব্যাপি ৪৩ তম জাতীয় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়। এই মেলার তত্ত্বাবধানে ও পৃষ্ঠপোষক্তায় ছিলেন, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর,বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীগণ নিজ হাতে প্রজেক্টর তৈরি করে প্রদর্শন করে ।

এছাড়াও কুইজ প্রতিযোগিতা, বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্টিত হয়।কুইজ প্রতিযোগিতায় প্রথম হয়েছে রামগতি বি বিকে উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী ইসমত জাহান,দ্বিতীয় স্থান অধিকার করে আলেকজান্ডার মডেল সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী আব্দুর রহমান ফাহিম তৃতীয় স্থান অধিকার করে চর মেহার আজিজিয়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী মাহমুদা মিতু অন্তরা।

বক্তৃতায় প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে আলেকজান্ডার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী নাজমুন নাহার,দ্বিতীয় স্থান অধিকার করে চর সীতা তোরাব আলী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী মো তামজিদ হোসেন, তৃতীয় স্থান অধিকার করে চর মেহার আজিজিয়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী সামিয়া শাহাজেরিন লাবনী এবং প্রজেক্টর প্রদর্শনে প্রথম স্থান অধিকার করে রাস্তার হাট হাজী এ গফুর উচ্চ বিদ্যালয়ে,দ্বিতীয় স্থান অধিকার করে আলেকজান্ডার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান অধিকার করে আলেকজান্ডার মডেল সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,উপজেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরী,বিশেষ অতিথি ছিলেন,সহকারী কমিশনার ভূমি আবুল হাসানাত খান, মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মোঃ মামুনুর রশীদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।বিজয়ীগণ অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা জেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরীর হাত থেকে পুরুষ্কার গ্রহন করেন। উপস্থিত অতিথিবৃন্দ শিক্ষার্থীদেরকে আরো বিজ্ঞান মনোস্ক করে গড়ে তোলার জন্য আহবান করেন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.