গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত

রামগতিতে ৪৩ তম জাতীয় বিজ্ঞান মেলা–২০২১ অনুষ্ঠিত

দেলোয়ার হোসেন, রামগতি প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রামগতিতে উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার (১১ ডিসেম্বর) স্মার্ট ফোনে আসক্তি,পড়াশোনায় ক্ষতি এই প্রতিপাদ্যকে সামনে রেখে দুই দিন ব্যাপি ৪৩ তম জাতীয় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়। এই মেলার তত্ত্বাবধানে ও পৃষ্ঠপোষক্তায় ছিলেন, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর,বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীগণ নিজ হাতে প্রজেক্টর তৈরি করে প্রদর্শন করে ।

এছাড়াও কুইজ প্রতিযোগিতা, বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্টিত হয়।কুইজ প্রতিযোগিতায় প্রথম হয়েছে রামগতি বি বিকে উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী ইসমত জাহান,দ্বিতীয় স্থান অধিকার করে আলেকজান্ডার মডেল সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী আব্দুর রহমান ফাহিম তৃতীয় স্থান অধিকার করে চর মেহার আজিজিয়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী মাহমুদা মিতু অন্তরা।

বক্তৃতায় প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে আলেকজান্ডার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী নাজমুন নাহার,দ্বিতীয় স্থান অধিকার করে চর সীতা তোরাব আলী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী মো তামজিদ হোসেন, তৃতীয় স্থান অধিকার করে চর মেহার আজিজিয়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী সামিয়া শাহাজেরিন লাবনী এবং প্রজেক্টর প্রদর্শনে প্রথম স্থান অধিকার করে রাস্তার হাট হাজী এ গফুর উচ্চ বিদ্যালয়ে,দ্বিতীয় স্থান অধিকার করে আলেকজান্ডার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান অধিকার করে আলেকজান্ডার মডেল সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,উপজেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরী,বিশেষ অতিথি ছিলেন,সহকারী কমিশনার ভূমি আবুল হাসানাত খান, মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মোঃ মামুনুর রশীদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।বিজয়ীগণ অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা জেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরীর হাত থেকে পুরুষ্কার গ্রহন করেন। উপস্থিত অতিথিবৃন্দ শিক্ষার্থীদেরকে আরো বিজ্ঞান মনোস্ক করে গড়ে তোলার জন্য আহবান করেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ

সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত

ইমরান হোসাইন, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের রায়গঞ্জ ও উল্লাপাড়া উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক নারীসহ দুই জন নিহত হয়েছেন। শনিবার (২৯ জানুয়ারি) সকালে হাটিকুমরুল বগুড়া মহাসড়কের রায়গঞ্জ...

শিল্পী সমিতির নির্বাচন, সভাপতি কাঞ্চন সম্পাদক জায়েদ খান

আলোচিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছেন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ...

রামগতিতে জাটকা বিক্রির দায়ে দু’জনকে জরিমানা

দেলোয়ার হোসেন, রামগতিঃ- লক্ষীপুরের রামগতি উপজেলা পরিষদের সামনে মাছের বাজারে অভিযান চালিয়ে জাটকা বিক্রির...

রামগঞ্জে সেইভ এন্ড সেইফ ফাউন্ডেশনের টিন ও শীতবস্ত্র বিতরন

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেইভ এন্ড সেইফ ফাউন্ডেশনের’ উদ্যোগে গরীব, অসহায় ও...

৬০০ টাকায় কেনা কাঠের চেয়ার বিক্রি হলো ১৮ লাখে

রাতারাতি ভাগ্য বদল বলে যে কথা প্রচলিত আছে, সেটিই যেন ফের প্রমাণ করলেন এই...

নির্বাচন কমিশন গঠন আইন পাশ

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২ পাস হয়েছে। এ সার্চ কমিটি...