গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত

সাংসদ তানভীর ইমামের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ

ইমরান হোসাইন, সিরাজগঞ্জঃ
উল্লাপাড়া উপজেলার চলমান উন্নয়ন কর্মকান্ডকে বাঁধাগ্রস্থ ও আওয়ামীলীগকে সাংগঠনিকভাবে দুর্বল করতে একটি মহল চক্রান্তে লিপ্ত রয়েছে। তারাই গণমাধ্যমকর্মিদের ভুল তথ্য ও মিথ্যা বক্তব্য দিয়ে উন্নয়নের রুপকার তানভীর ইমামের সম্মান ক্ষুন্ন করার চেষ্টা করছে। রাজনৈতিক জীবনের প্রথম থেকেই চক্রান্তকারি ঐ মহলটি চক্রান্ত করতে করতে আজ নালিশী গ্রুপ হিসেবে পরিচিত হয়ে পড়েছে। নেতাকর্মি, গণবিচ্ছিন্ন ঐ পাঁচ-ছয়জন মানুষ স্বচ্ছ ও পরিচ্ছন্ন ভাবমুর্তির জনপ্রতিনিধি সাংসদ তানভীর ঈমামের উন্নয়ন দক্ষতা ও রাজনৈতিক সফলতায় ঈর্ষান্বিত হয়ে অপপ্রচার ও গুজব ছড়াচ্ছে। তাদের এই অপচেষ্টা সফল হবে না, উল্লাপাড়ার ছয় লক্ষ মানুষ তাদের প্রত্যাখান করবে।
বুধবার (৮ ডিসেম্বর) সকালে ‘উল্লাপাড়া আসনে বারবার নির্বাচিত সংসদ সদস্য তানভীর ইমামের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক প্রতিহিংসামূলক তথ্যপ্রদানকারী ব্যক্তিদের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ ও উপজেলা আওয়ামীলীগ আয়োজিত সংবাদ সম্মেলনে আওয়ামীলীগ নেতারা এই কথাগুলো বলেন।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফয়সাল কাদের রুমি’র সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা। এরপর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন উপজেলা যুবলীগের আহব্বায়ক, সাবেক ভিপি মীর আরিফুল ইসলাম উজ্জল, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান পান্না, হাটিকুমরুল ইউপি চেয়ারম্যান হেদায়েতুল আলম রেজা, উল্লাপাড়া সদর ইউপি চেয়ারম্যান আব্দুস সালেক, রামকৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাহিদ হোসেন প্রমূখ।
উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ-সহযোগি সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক, উপজেলার সকল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যানদের উপস্থিতিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বলেন, উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র এস এম নজরুল ইসলামসহ পাচ-ছয়জন মানুষ আওয়ামীলীগের সুবিধা নিয়ে উল্লাপাড়াবাসির ভোটে নির্বাচিত হয়ে আওয়ামীলীগ ও উল্লপাড়াবাসির ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলছেন। বিগত আট বছরে উল্লাপাড়া-সলঙ্গা থেকে নির্বাচিত সাংসদ তানভীর ইমামের নেতৃত্বে ও দিকনির্দেশনায় সার্বিক উন্নয়ন ও সাংগঠনিক শক্তিতে আওয়ামীলীগ আজ যতটা বলিয়ান তা স্বাধীনতার পরে কখনোই ছিল না। এই সফলতায় ঈশান্বিত হয়ে বিগত সময়ে মনোনয়ন বঞ্চিতরা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা উল্লপাড়ার উন্নয়ন বাঁধাগ্রস্থ করার পাশাপাশি আওয়ামীলীগকে সাংগঠনিকভাবে দুর্বল করে দিতে চায়। উল্লাপাড়ার আওয়ামীলীগসহ আপামর জনসাধারণ এই ষড়যন্ত্র কিছুতেই সফল হতে দেবে না।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরও বলেন, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি সাহেব বলেছেন ২১ লাখ টাকা নেয়ার কথা। এখানে টাকা লেনদেনের কোন প্রশ্নই ওঠে না। বরং আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের বসিয়ে দিয়ে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত করা হয়েছিল। শফি সাহেব দলের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান হয়েও গত ইউপি নির্বাচনে নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। প্রথম আলোতে যে ৫ জনের সাক্ষাতকার দেয়া হয়েছে, তারা ৮ বছর ধরে আওয়ামীলীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। তারা গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিটি ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী দিয়েছে। বিদ্রোহীদের পক্ষে সরাসরি অংশ নিয়েছে।
মেয়র নজরুল ইসলামের কাছ থেকে এমপি তানভীর ইমামের টাকা নেয়া প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনের সময় এমপি তানভীর ইমাম আচরণ বিধি লঙ্ঘন করে মাঠে না থাকলে নজরুল ইসলাম মেয়র হতে পারতেন না। অথচ পরিশ্রমের ফল হিসেবে সাংসদকে অভিযুক্ত করলেন মেয়র নজরুল, এটা দুঃখজনক। তিনি আরও বলেন, সংবাদে কয়ড়ার সেলিমকে নির্যাতনের কথা বলা হয়েছে। সেলিম অপহরণ মামলার চার্জশীটভুক্ত আসামী হিসেবে গ্রেফতার হয়েছেন। সদর ইউনিয়নের স্বপনের বিরুদ্ধে মামলা করেছে তার প্রথম স্ত্রী। এগুলো মামলাতেই তারা গ্রেফতার হয়েছে। অথচ এমপি মহোদয়কে দোষারোপ করা হয়েছে। যা সঠিক নয়।

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ব্যাপারে উল্লাপাড়া উপজেলা যুবলীগের আহব্বায়ক ও সাবেক ভিপি মীর আরিফুল ইসলাম উজ্জল সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, সম্প্রতি একটি গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বড় পাঙ্গাসীর আবু বক্কার সিদ্দিকের সাক্ষাতকার ব্যবহার করা হয়েছে। তিনি বলেছেন, তাকে সভাপতি হতে দেয়া হয়নি। প্রকৃতপক্ষে তিনি সভাপতি নির্বাচন করেও পরাজিত হয়েছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের নেতা আব্দুল বাতেন হীরু, ইদ্রিস আলী, জেলা পরিষদ সদস্য হাফিজুর রহমান হাফিজ, পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি আহসান আলী সরকার, মহিলা আওয়ামীলীগের সভাপতি কামরুন্নাহার আলো, সাধারণ সম্পাদক রিবলী ইসলাম কবিতা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আব্দুস সামাদ, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক শাহ আলম সরকার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মাহমুদ, বাঙ্গালা ইউপি চেয়ারম্যান সোহেল রানা, রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম হিরো, লাহিড়ী মোহনপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ মক্কা, সলঙ্গা ইউপি চেয়ারম্যান মোখলেসুর রহমান, পঞ্চক্রোশী ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ, সলপ ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান, উধুনিয়া ইউপি চেয়ারম্যান মো. রেজাউল করিম, বড় পাঙ্গাসী ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির লিটন, কয়ড়া ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
এর আগে উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকা থেকে খন্ড খন্ড মিছিল উপজেলা আওয়ামীলীগ কার্যালয় এসে হাজার হাজার নেতাকর্মী সমবেত হয়। সেখান থেকে নেতাকর্মীরা একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ

সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত

ইমরান হোসাইন, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের রায়গঞ্জ ও উল্লাপাড়া উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক নারীসহ দুই জন নিহত হয়েছেন। শনিবার (২৯ জানুয়ারি) সকালে হাটিকুমরুল বগুড়া মহাসড়কের রায়গঞ্জ...

শিল্পী সমিতির নির্বাচন, সভাপতি কাঞ্চন সম্পাদক জায়েদ খান

আলোচিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছেন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ...

রামগতিতে জাটকা বিক্রির দায়ে দু’জনকে জরিমানা

দেলোয়ার হোসেন, রামগতিঃ- লক্ষীপুরের রামগতি উপজেলা পরিষদের সামনে মাছের বাজারে অভিযান চালিয়ে জাটকা বিক্রির...

রামগঞ্জে সেইভ এন্ড সেইফ ফাউন্ডেশনের টিন ও শীতবস্ত্র বিতরন

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেইভ এন্ড সেইফ ফাউন্ডেশনের’ উদ্যোগে গরীব, অসহায় ও...

৬০০ টাকায় কেনা কাঠের চেয়ার বিক্রি হলো ১৮ লাখে

রাতারাতি ভাগ্য বদল বলে যে কথা প্রচলিত আছে, সেটিই যেন ফের প্রমাণ করলেন এই...

নির্বাচন কমিশন গঠন আইন পাশ

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২ পাস হয়েছে। এ সার্চ কমিটি...