শুক্রবার, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

বাড়ির ছাদে বিমান বিধ্বস্ত, নিহত ৩২

Array

আন্তর্জাতিক ডেস্ক:

তার্কিশ এয়ারলাইনসের একটি কার্গো বিমান কিরগিজস্তানে কয়েকটি বাড়ির ওপর আছড়ে পড়ে। এতে কমপক্ষে ৩২জন নিহত হয়েছে বলে বিবিসি-র প্রতিবেদনে জানানো হয়। নিহতদের মধ্যে বেশিরভাগ বিমান আছড়ে পড়ায় ক্ষতিগ্রস্ত বাড়ির লোকজন। নিহতদের মধ্যে ওই সব বাড়ির কয়েকটি শিশুও রয়েছে।

কিরগিজস্তানের স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাজধানী বিশকেকের অদূরে মানাস বিমানবন্দরের কাছে বসতবাড়ির ওপর আছড়ে পড়ে বিধ্বস্ত হয় বোয়িং ৭৪৭ বিমানটি। উদ্ধারকর্মীরা একজন পাইলট ও ১৫ জন স্থানীয় বাসিন্দার মরদেহ উদ্ধার করেছেন।

মানাস হলো কিরগিজস্তানের প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর, যা রাজধানী বিশকেক থেকে ২৫ কিলোমিটার দূরে অবস্থিত। দুর্ঘটনার পর জরুরি বিভাগের কর্মীরা পৌঁছেছেন সেখানে। তবে কী কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে, তা এখনো জানা যায়নি। ঘন কুয়াশায় দূরবর্তী বস্তু ভালোভাবে দেখা যাচ্ছিল না। তবে এ কারণে, নাকি অন্য কোনো কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে, তা এখনো জানা যায়নি।

হংকং থেকে মানাস বিমানবন্দর হয়ে ইস্তাম্বুলে যাচ্ছিল বিমানটি। কিন্তু মানাসে অবতরণের আগে স্থানীয় সময় সোমবার সকাল ৭টা ৩০ মিনিটের দিকে লোকালয়ে বিধ্বস্ত হয় বিমানটি। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, এতে ১৫টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিমান বিধ্বস্ত হওয়ার স্থানের কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা হয়েছে। এতে দেখা যাচ্ছে, বিমান আছড়ে পড়ায় বিধ্বস্ত বসতবাড়ি থেকে আগুন ও ধোঁয়ার কুণ্ডলী উড়ছে।

সর্বশেষ

কমলনগরে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি: নির্ভুল জন্ম নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভান্ডার গড়ব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে লক্ষ্মীপুর কমলনগরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা...

আমরা চাই সব দল নির্বাচনে আসুক: প্রধানমন্ত্রী

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে বলে প্রত্যাশা করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী...

আন্তর্জাতিক সেমিনার শেষে দেশে ফিরেছেন ডাঃ এম মোকতার হোসেন

মো. বদিউজ্জামান (তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ক্লিনিক্যাল কেমিস্ট্রি ও ল্যাবরেটরি মেডিসিনের আমন্ত্রণে আন্তর্জাতিক...

আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার

মো. বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর বেগমগঞ্জের ৩ নং জিরতলী ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীন...

ইলিশের প্রজনন মৌসুম, মেঘনায় ২২ দিন ইলিশ শিকার বন্ধ

রুবেল চক্রবর্তী- ৭ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ২২ দিন মেঘনা নদীতে মাছ ধরার উপর...

চরভদ্রাসনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

চরভদ্রাসন(ফরিদপুর) প্রতিনিধিঃ নির্ভুল জন্ম মৃত্যু নিবন্ধন করব শুদ্ধ তথ্যভান্ডার গড়ব এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুর...