গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত

মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণ

আরিফ জামান (কুষ্টিয়া) কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের বড়ীয়া বেগম হামিদা সিদ্দিক স্কুল এন্ড কলেজ সংলগ্ন জমিতে মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে স্থানীয় জামিরুল ইসলাম নামের এক ব্যক্তির পৈত্রিক জমিতে হারুন ও আলম কর্তৃক ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় জমির মালিক জামিরুল ইসলাম বাদী হয়ে একটি লিখিত অভিযোগ কুষ্টিয়া মডেল থানায় দায়ের করেছেন।

অভিযোগে তিনি উল্লেখ করেছেন, আমি নিম্নস্বাক্ষরকারী মোঃ জামিরুল ইসলাম (৪৮), পিতা-মৃত মোস্তফ আলী ফকির, সাং-বরিয়া (কলেজ গেটের সাথে), থানা ও জেলা কুষ্টিয়া, আপনার থানায় হাজির হয়ে বিবাদী ১। মোঃ হারুন ফকির (৬০), পিতা-মৃত আজব আলী ফকির, ২। মোঃ আলম হোসেন (৫০), পিতা-মৃত ছোরাব উদ্দিন, উভয় সাং-বরিয়া, থানা ও জেলা কুষ্টিয়াদ্বয়ের বিরুদ্ধে এই মর্মে অভিযোগ দায়ের করিতেছি যে, আমি কৃষি কাজ করি। পৈত্রিক সূত্রে পাওয়া ৭২ শতক জমি উপর কৃষি কাজ কোন রকম জীবিক নির্বাহ করে জীবন চালাচ্ছি। উক্ত বিবাদীদ্বয় আমার আত্মীয়। দীর্ঘদিন ধরে উক্ত বিবাদীদ্বয়ের সহিত আমার পৈত্রিক ভিটা নিয়ে বিরোধ চলিয়া আসিতেছে। আমার বাড়ীর সামনে পৈত্রিক সূত্রে পাওয়া ৭২ শতক জমি আছে। উক্ত পৈত্রিক ভিটাতে গত ১০/০৭/২০২১ খ্রিঃ তারিখে বিবাদীদ্বয় জোর পূর্বক আমার পৈত্রিক ভিটার উপর বাড়ী নির্মাণ করতে চাইলে আমি বাধা প্রদান করলে উক্ত বিবাদীদ্বয় আমাকে হত্যার উদ্দেশ্যে ধারালো হাসুয়া নিয়ে তাড়া করলে আমি প্রাণ ভয়ে দৌড়াতে থাকলে স্থানীয় লোকজন আমাকে রক্ষা করে। এরপর আমি কোন উপায় না দেখে স্থানীয় লোকজনের সহিত আলোচনা করিয়া উক্ত বিবাদীদ্বয়ের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে একটি নালিশী অভিযোগ দায়ের করি। বিজ্ঞ আদালত উক্ত জমির উপর নোটিশ জারী করিয়া জমির উপর বাড়ী নির্মাণ করতে নিষেধ করলে বিবাদীদ্বয় আরো আমার উপর ক্ষিপ্ত হইয়া হত্যার করার জন্য সুযোগ খুজে বেড়াচ্ছে। বিজ্ঞ আদালতে উক্ত পৈত্রিক ভিটা নিয়ে মামলা চলমান থাকা সত্ত্বেও বিবাদীদ্বয় জোর পূর্বক বাড়ী নির্মাণ করিতেছে। বিবাদীদ্বয় যেকোন সময় উক্ত ঘটনাকে কেন্দ্র করে আমার ও পরিবারের লোকজনের বড় ধরনের ক্ষতি করিতে পারে। এমতাবস্থায় উক্ত বিষয়ে আমি আইনের সহায়তা কামনা করছি।

ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় এলাকাবাসীরা জানান, অভিযোগ পরবর্তীতে গত ২৬ নভেম্বর সকালে থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভবনের কাজ স্থগিত রাখতে বলার পরও পুলিশের টিমটি ঘটনাস্থল ত্যাগ করার পরপরই তারা ভবন নির্মাণের কাজ পুনরায় শুরু করেন। পরবর্তীতে বিষয়টি আবারও থানা পুলিশকে অবহিত করলে তারা ঘটনাস্থলে রাত আনুমানিক ১০ টার দিকে উপস্থিত হয়ে মহামান্য হাইকোর্টের নির্দেশ অমান্য করে ভবন নির্মাণ কাজ চলমান রাখায় নির্মাণকারীকে পুনরায় সতর্ক করে বলেন, নির্দেশ অমান্য করে এরপর আবার ভবন নির্মাণের কাজ শুরু করলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে এ ঘটনায় অভিযোগের বাদী জামিরুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, উল্লেখিত জমিটি নিয়ে মামলা চলমান আছে। মামলার রায় হওয়া না পর্যন্ত কোনো পক্ষই এখানে কোন নির্মাণ কাজ চালাতে পারবে না। আমরা কৃষি কাজ করে খায়। ঠিক মত পড়ালেখা জানিনা। আমাদেরকে ফাঁকি দিয়ে কেউ যেন আমাদের জমি দখল করে নিতে না পারে এ জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ

সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত

ইমরান হোসাইন, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের রায়গঞ্জ ও উল্লাপাড়া উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক নারীসহ দুই জন নিহত হয়েছেন। শনিবার (২৯ জানুয়ারি) সকালে হাটিকুমরুল বগুড়া মহাসড়কের রায়গঞ্জ...

শিল্পী সমিতির নির্বাচন, সভাপতি কাঞ্চন সম্পাদক জায়েদ খান

আলোচিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছেন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ...

রামগতিতে জাটকা বিক্রির দায়ে দু’জনকে জরিমানা

দেলোয়ার হোসেন, রামগতিঃ- লক্ষীপুরের রামগতি উপজেলা পরিষদের সামনে মাছের বাজারে অভিযান চালিয়ে জাটকা বিক্রির...

রামগঞ্জে সেইভ এন্ড সেইফ ফাউন্ডেশনের টিন ও শীতবস্ত্র বিতরন

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেইভ এন্ড সেইফ ফাউন্ডেশনের’ উদ্যোগে গরীব, অসহায় ও...

৬০০ টাকায় কেনা কাঠের চেয়ার বিক্রি হলো ১৮ লাখে

রাতারাতি ভাগ্য বদল বলে যে কথা প্রচলিত আছে, সেটিই যেন ফের প্রমাণ করলেন এই...

নির্বাচন কমিশন গঠন আইন পাশ

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২ পাস হয়েছে। এ সার্চ কমিটি...