জেলহত্যা ও মুক্তিযোদ্ধা হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

শেয়ার

আজ ১২ নভেম্বর ২০২১ইং সোমবার বিকাল ৪.৩০ ঘটিকায় জাতীয় প্রেস ক্লাব আব্দুস সালাম হল, ৩য় তলা, তোপখানা রোড, ঢাকায় “৩ নভেম্বর জেলহত্যা দিবস ও ০৭ নভেম্বর মুক্তিযোদ্ধা হত্যা দিবস” উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাড. সানজিদা খানম, সাবেক এম.পি ও কার্যনির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, তিনি তার বক্তব্যে বলেন, জিয়াউর রহমান-এর সরাসরি ইন্ধন ও সহযোগিতা না থাকলে খন্দকার মোস্তাকের সাহস হতো না জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পরপরই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নকারী জাতীয় চার নেতাকে হত্যা করে বঙ্গবন্ধুর আদর্শ স্বাধীনতার স্বপ্নকে চিরতরে মুছে দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু দেশরতœ জননেত্রী বর্তমান প্রধানমন্ত্রী উন্নয়নের রূপকার শেখ হাসিনার জ্ঞানগর্ব, চিন্তাধারা ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে উন্নয়নের সমৃদ্ধির পথে দাড়িয়েছে, আর খুনি জিয়ার দল আস্তাখুড়ে নীক্ষিপ্ত হয়েছে।

তিনি আরো বলেন মুক্তিযুদ্ধ সংহতি পরিষদ, বাংলাদেশ এর সকল কর্মকা- প্রশংসানীয়। বাংলাদেশ আওয়ামী লীগ এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা ও মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণে তাদের ভূমিকা অত্যন্ত প্রশংসার দাবি রাখে। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জনাব এ.কে.এম আফজালুর রহমান বাবু, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। তিনি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মডেলে পরিণত হয়েছে। জেল হত্যা ও মুক্তিযোদ্ধা সৈনিক হত্যার আসামিদের বিচার হয়েছে ও বাকি পলাতক আসামিদেরকে দেশে ফিরিয়ে এনে বিচারের কাজ সম্পূর্ণ করা হবে বলে আমারা বিশ্বাস করি এবং মুক্তিযুদ্ধ সংহতি পরিষদ, বাংলাদেশ-এর সকল কর্মকা-ের সাথে আমরা অতিতে ছিলাম বর্তমানে আছি, ভভিষ্যতেও থাকবো। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সম্মানিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও ‘৭৫ এর প্রতিরোধ যোদ্ধা আব্দুস সামাদ পিন্টু।

অনুষ্ঠান সঞ্চালনা করেন তথ্য গবেষণ ও মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ বিষয়ক সম্পাদক, সহীদ পরিবারের সন্তান মিয়া মাসুদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন- ভাইস চেয়ারম্যান প্রকৌশলী মোঃ আজহারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও ৭৫ এর প্রতিরোধ যোদ্ধা আব্দুস সালাম, বীর মুক্তিযোদ্ধা ও ‘৭৫’ এর প্রতিরোধ যোদ্ধা আব্দুর রউফ সিকদার, মহাসচিব সাবেক ছাত্রনেতা কাজী রফিকুল ইসলাম, যুগ্ম মহাসচিব মোঃ নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ওয়াজেদ আলী খান, (পবা উপজেলা ভাইচ চেয়ারম্যান), প্রচার সম্পাদক বাবু চন্দ্র কুমার ভৌমিক, প্রকৌশলী মোঃ রাজিবুল আলম বিপ্লব যুব ও ক্রীড়া সম্পাদক এবং ময়মনসিংহ বিভাগীয় সমন্বয়কারী, জনাব শাহজাহান সাজু, সভাপতি, ঢাকা মহানগর দক্ষিণ, জনাব সাইদুর রহমান, সভাপতি, ঢাকা মহানগর উত্তরসহ প্রমুখ নেতৃবৃন্দ।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.