রবিবার, নভেম্বর ২৮, ২০২১



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদিত

জেলহত্যা ও মুক্তিযোদ্ধা হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

আজ ১২ নভেম্বর ২০২১ইং সোমবার বিকাল ৪.৩০ ঘটিকায় জাতীয় প্রেস ক্লাব আব্দুস সালাম হল, ৩য় তলা, তোপখানা রোড, ঢাকায় “৩ নভেম্বর জেলহত্যা দিবস ও ০৭ নভেম্বর মুক্তিযোদ্ধা হত্যা দিবস” উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাড. সানজিদা খানম, সাবেক এম.পি ও কার্যনির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, তিনি তার বক্তব্যে বলেন, জিয়াউর রহমান-এর সরাসরি ইন্ধন ও সহযোগিতা না থাকলে খন্দকার মোস্তাকের সাহস হতো না জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পরপরই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নকারী জাতীয় চার নেতাকে হত্যা করে বঙ্গবন্ধুর আদর্শ স্বাধীনতার স্বপ্নকে চিরতরে মুছে দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু দেশরতœ জননেত্রী বর্তমান প্রধানমন্ত্রী উন্নয়নের রূপকার শেখ হাসিনার জ্ঞানগর্ব, চিন্তাধারা ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে উন্নয়নের সমৃদ্ধির পথে দাড়িয়েছে, আর খুনি জিয়ার দল আস্তাখুড়ে নীক্ষিপ্ত হয়েছে।

তিনি আরো বলেন মুক্তিযুদ্ধ সংহতি পরিষদ, বাংলাদেশ এর সকল কর্মকা- প্রশংসানীয়। বাংলাদেশ আওয়ামী লীগ এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা ও মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণে তাদের ভূমিকা অত্যন্ত প্রশংসার দাবি রাখে। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জনাব এ.কে.এম আফজালুর রহমান বাবু, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। তিনি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মডেলে পরিণত হয়েছে। জেল হত্যা ও মুক্তিযোদ্ধা সৈনিক হত্যার আসামিদের বিচার হয়েছে ও বাকি পলাতক আসামিদেরকে দেশে ফিরিয়ে এনে বিচারের কাজ সম্পূর্ণ করা হবে বলে আমারা বিশ্বাস করি এবং মুক্তিযুদ্ধ সংহতি পরিষদ, বাংলাদেশ-এর সকল কর্মকা-ের সাথে আমরা অতিতে ছিলাম বর্তমানে আছি, ভভিষ্যতেও থাকবো। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সম্মানিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও ‘৭৫ এর প্রতিরোধ যোদ্ধা আব্দুস সামাদ পিন্টু।

অনুষ্ঠান সঞ্চালনা করেন তথ্য গবেষণ ও মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ বিষয়ক সম্পাদক, সহীদ পরিবারের সন্তান মিয়া মাসুদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন- ভাইস চেয়ারম্যান প্রকৌশলী মোঃ আজহারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও ৭৫ এর প্রতিরোধ যোদ্ধা আব্দুস সালাম, বীর মুক্তিযোদ্ধা ও ‘৭৫’ এর প্রতিরোধ যোদ্ধা আব্দুর রউফ সিকদার, মহাসচিব সাবেক ছাত্রনেতা কাজী রফিকুল ইসলাম, যুগ্ম মহাসচিব মোঃ নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ওয়াজেদ আলী খান, (পবা উপজেলা ভাইচ চেয়ারম্যান), প্রচার সম্পাদক বাবু চন্দ্র কুমার ভৌমিক, প্রকৌশলী মোঃ রাজিবুল আলম বিপ্লব যুব ও ক্রীড়া সম্পাদক এবং ময়মনসিংহ বিভাগীয় সমন্বয়কারী, জনাব শাহজাহান সাজু, সভাপতি, ঢাকা মহানগর দক্ষিণ, জনাব সাইদুর রহমান, সভাপতি, ঢাকা মহানগর উত্তরসহ প্রমুখ নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ

মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণ

আরিফ জামান (কুষ্টিয়া) কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের বড়ীয়া বেগম হামিদা সিদ্দিক স্কুল এন্ড কলেজ সংলগ্ন জমিতে মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে স্থানীয় জামিরুল...

পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলা: স্কুল ছাত্র তামিমের জীবন সংকটাপন্ন, সাহায্যের আবেদন

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রামগতিতে পল্লী বিদ্যুতের অবহেলায় পড়ে থাকা তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়...

পঞ্চম ধাপে ৫ জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচন

অনলাইন ডেস্ক: পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দেশের ৭০৭ ইউপিতে ৫ জানুয়ারি ভোট হবে।...

আয়েশা (রা:) মহিলা কামিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান

আয়েশা (রা:) মহিলা অনার্স কামিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠিত হয়। শনিবার ২৭ নভেম্বর সকালে...

লক্ষ্মীপুর পৌরসভায় মাসুম ভুঁইয়ার নির্বাচনী ইশতেহার ঘোষণা

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মোজাম্মেল হায়দার ভুঁইয়া মাসুম ৩০টি...

লক্ষ্মীপুরসহ যেসব এলাকায় ৭২ ঘণ্টা মোটরসাইকেল চলাচল বন্ধ

লক্ষ্মীপুর প্রতিনিধি : সারাদেশে তৃতীয় ধাপে দেশের ১ হাজার ৭টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত...
Print Friendly, PDF & Email