সংবাদ প্রচার করা আইপি-টিভি শিগগিরই বন্ধ হবে

শেয়ার

ঢাকা: যেসব আইপি-টিভি সংবাদ প্রচার করে সেগুলোর কার্যক্রম শিগগিরই বন্ধ করার উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ৷

বুধবার (০৬ অক্টোবর) দুপুরে সচিবালয় গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টর্স ফোরাম (বিএসআরএফ) সংলাপে তিনি এ কথা বলেন।

এ সময় প্রধান তথ্য কর্মকর্তা শাহেনুর মিয়া, বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাস, সহ-সভাপতি মোতাহার হোসেন, সাধারণ সম্পাদক মাসউদুল হকসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আমরা ভাবছি যখন এ ধরনের কোন  অনুষ্ঠান বা সংবাদ সম্মেলন হবে, তখন যেন কোনটা আইপি টিভি ও কোনটা টিভি সেটা বুঝা যায়। এখানেও একটা শৃঙ্খলা আনতে হবে। যাতে একই ধরনের বুম যেন ব্যবহার করতে না পারে। বুমে যাতে লেখা থাকে যে আইপিটিভি।

আর আইপিটিভি কোনো সংবাদ প্রচার করতে পারবে না। মন্ত্রী সভায় এটা পাস হয়েছে। আমরা  শিগগিরই যেসব আইপিটিভি সংবাদ প্রচার করে সেগুলোর কার্যক্রম বন্ধের উদ্যোগ নেব।

তিনি বলেন, গণমাধ্যমের ব্যাপক বিকাশ হয়েছে। গাণিতিকভাবেও বেড়েছে। সেজন্য আমি মনে করি এখানে প্রশিক্ষণের প্রয়োজন আছে। এক্ষেত্রে বিট ভিত্তিক প্রশিক্ষণ হতে পারে। এটা করা গেলে পুরো গণমাধ্যম উপকৃত হবে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.