শিক্ষার্থীদের টিকা নিতে শর্ত শিথিল করলো সরকার

শেয়ার

১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের করোনাভাইরাস প্রতিরোধী টিকার আওতায় আনতে জন্মনিবন্ধন করার শর্ত শিথিল করেছে সরকার। নতুন নিয়ম অনুযায়ী, ২০০১ সালের পর জন্ম নেওয়া শিশুর জন্মনিবন্ধন করার ক্ষেত্রে বাবা-মায়ের জন্মনিবন্ধন নম্বর দিতে হবে না।
বৃহস্পতিবার (৬ জানুয়ারি) রাতে রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার জেনারেল মো. ওসমান ভুইয়া’র সই করা এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়েছে।

ছাত্র-ছাত্রীদের কোভিড-১৯-এর ভ্যাকসিন প্রদান ও সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধনের জন্য পিতা-মাতার জন্মনিবন্ধন ছাড়া শিক্ষার্থীদের জন্মনিবন্ধন করার সিদ্ধান্ত হয়েছে।

এতে আরও বলা হয়, ১২ থেকে ১৮ বছর বয়সী ছাত্র-ছাত্রীদের কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রদানের জন্য সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন সম্পাদন করতে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানের দেওয়া সনদের ভিত্তিতে প্রয়োজনে বাবা-মায়ের জন্মনিবন্ধন ছাড়া ন্যূনতম সময়ে নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সবাইকে বলা হয়েছে।

দেশে আবারও করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার বৃহস্পতিবার (৬ জানুয়ারি) মন্ত্রিপরিষদের বৈঠকে টিকা ছাড়া ১২ বছর বয়সী শিক্ষার্থীদের স্কুলে যাওয়ার ক্ষেত্রে বিধি-নিষেধের সিদ্ধান্ত নেয় সরকার।

দেশে গত ১ নভেম্বর ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হয়। ওইদিন এ টিকা কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.