লক্ষ্মীপুরে করোনা রোগী ৪শ’ ছাড়াল : দুই উপজেলা লগডাউন

শেয়ার

নিজস্ব প্রতিবেদক:

দিনদিন বেড়েই চলেছে লক্ষ্মীপুরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৩৮ জন। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা চারশ’ ছাড়িয়ে দাঁড়ালো ৪১৬ জনে। তার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। এই উপজেলা এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯৬ জনে।

এদিকে নতুন আক্রান্ত ১৪ জন সদর উপজেলার, ১১ জন রামগঞ্জ উপজেলার, ৯ জন কমলনগর উপজেলার, ২ জন রামগতি উপজেলার ও ২ জন রায়াপুর উপজেলার বাসিন্দা। জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ৪১৬ জনের মধ্যে ১৬৫ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি ২৪৫ জন রোগী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড ও হোম আইসোলেটেডে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার বিকেলে লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আবদুল গফফার বিষয়টি নিশ্চিত করেন।

সিভিল সার্জন ডা. আবদুল গফফার জানান, গত ২৪ ঘন্টায় ২১২ জনের নমুনা পরিক্ষায় নেগেটিভ আসে ১৭৪ জনের। আর পজেটিভ আসে ৩৮ জনের। পজেটিভ ৩৮ জনের মধ্যে সদর উপজেলার ১৪ জন, রামগঞ্জ উপজেলায় ১১ জন, কমলনগর উপজেলায় ৯ জন, রায়পুর উপজেলায় ২ জন, রামগতি উপজেলার ২ জন রয়েছেন।

লক্ষ্মীপুরে সর্বমোট ৪১৬ জন করোনা রোগী শনাক্ত হয়। এদের মধ্যে সদরে ১৯৬ জন, রামগঞ্জে ৭৮ জন, রায়পুরে ৫২ জন, কমলনগরে ৫৮ জন ও রামগতিতে ৩২ জন রয়েছেন। জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬৫ জন। তাদের মধ্যে রামগঞ্জে চিকিৎসকসহ ৩০ জন, সদরে সাংবাদিকসহ ৭২ জন, কমলনগরে চিকিৎসক, বাংক কর্মকর্তা ও নারী-শিশুসহ ১৪ জন, রামগতিতে ১৩ জন এবং রায়পুরে জনপ্রতিনিধিসহ ৩৬ জন। এছাড়া রামগঞ্জ উপজেলায় দুইজন, সদর উপজেলায় দুইজন, রায়পুর উপজেলায় একজন ও রামগতি উপজেলায় একজন মৃত ব্যক্তির করোনা পজিটিভ আসে। তবে শনাক্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় এখনো কোন পজেটিভ রোগী জেলায় মারা যায়নি।

এদিকে লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলায় প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় ফের উপজেলা দুটি লগডাউন ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ জুন ভোর ৬টা থেকে শুরু হয়ে ৩০ জুন রাত ১২টা পর্যন্ত এই লগডাউন কার্যকর থাকবে।

শনিবার বিকেলে উপজেলা দুটির নির্বাহী কর্মকর্তা ও করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতি মো. আব্দুল মোমিন ও মোহাম্মদ মোবারক হোসেন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়েছে আন্তঃউপজেলা, আন্তঃইউনিয়নের সব ধরনের যানবাহন এবং দোকান ও শপিংমল বন্ধ থাকবে। ওষুধের দোকান, অ্যাম্বুলেস ও ওষুধ পরিবহন এ নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.