লকডাউন আর বাড়বে কিনা সিদ্ধান্ত বৃহস্পতিবার

শেয়ার

ঢাকা: চলমান লকডাউন আর বাড়বে কিনা এ সপ্তাহ দেখে বৃহস্পতিবার (৮ এপ্রিল) সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (৫ এপ্রিল) ভার্চ্যুয়াল মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব একথা জানান।

করোনা সংক্রমণ রোধে ৫ থেকে ১১ এপ্রিল লকডাউন ঘোষণা করেছে সরকার। যা শর্ত সাপেক্ষে চলাচল এবং কার্যক্রম নিয়ে বিধি-নিষেধ রয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আমরা দেখি কী হয়। মানুষকে কো-অপারেট করতে হবে। আপনারা তো বার বার বলছেন। কিন্তু এখনো পুরোপুরি কো-অপারেশন…। সবাই যদি মাস্ক ব্যবহার করে, স্বাস্থ্যবিধি মেনে চলে তাহলে তো অসুবিধা হওয়ার কথা না।

এখন যে পরিস্থিতি আছে এমন পরিস্থিতি থাকলে কি লকডাউন বাড়ানো হবে এমন প্রশ্নের উত্তরে মন্ত্রিপরিষদ সচিব বলেন, দেখি আমরা, বৃহস্পতিবার পর্যন্ত অপেক্ষা করছি।

লকডাউন শুরু হলো, অফিসে কত শতাংশ উপস্থিত থাকবে, ৫০ শতাংশ নিয়ে চলবে কিনা, সব মন্ত্রণালয় খোলা থাকবে কিনা- এসব প্রশ্নের উত্তরে মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, আমরা বলে দিয়েছি কমফোর্ট অনুযায়ী কমানোর জন্য। অফিস চালানোর জন্য যতটুকু দরকার, ততটুকু থাকবে।

রোজার সময় কি এরকমই (উপস্থিতি) থাকবে- প্রশ্নে তিনি বলেন, আমরা দেখি ৫ থেকে ৭ দিন পর কী অবস্থা হয়। বৃহস্পতিবার আমরা রিভিউ করবো।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.