রেকর্ডবুকে সাকিব !

শেয়ার

সাগরিকায় গতকাল জয়ের লক্ষ্যে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক শোয়েব মালিক। অধিনায়কের সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করেন দলটির বোলাররাও। পাওয়ারপ্লেতে ৪৬ রান তুলতেই বরিশালের ৪ উইকেট তুলে নেয় রংপুরের বোলাররা।

তবে শেষ পর্যন্ত সাকিব-ইফতিখারের ১৯২ রানের জুটিতে ভর করে ২৩৮ রানের বিশাল সংগ্রহ পায় বরিশাল। অবিচ্ছিন্ন এই জুটি রেকর্ডবুককেও করেছে সমৃদ্ধ।

একনজরে দেখে নেওয়া যাক, গতকালের ম্যাচে সাকিব-ইফতিখারের রেকর্ডের আদ্যোপান্ত।

টি-টোয়েন্টিতে পঞ্চম উইকেট জুটিতে সর্বোচ্চ রান

এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে পঞ্চম উইকেট জুটিতে সর্বোচ্চ রানের জুটি ছিল বার্মিংহাম বিয়ারসের অ্যাডাম হোসে ও ড্যান মুসলির। এই দুই ব্যাটার মিলে খেলেছিলেন ১৭১ রানের বিধ্বংসী ইনিংস। তবে গতকালের সাকিব-ইফতিখারের ১৯২ রানের জুটি বর্তমানে টি-টোয়েন্টিতে পঞ্চম উইকেটে সর্বোচ্চ।

বিপিএলে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় রান

রংপুরের বিপক্ষে বরিশালের গতকালের সংগ্রহই বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর ইতিহাসে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় স্কোরের ইনিংস। আর এতেই ২০১৯ সালে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের করা রেকর্ডকে ছুঁয়ে ফেলে ফরচুন বরিশাল। সেবার কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ৪ উইকেটে ২৩৮ রান করেছিল চট্টগ্রাম। তবে এই তালিকায় ৪ উইকেটে ২৩৯ রান নিয়ে শীর্ষে আছে রংপুর রাইডার্স।

সাকিবের ব্যক্তিগত সর্বোচ্চ রান

রংপুরের বিপক্ষে গতকালের ম্যাচে ৮৯ রান করেন সাকিব। এটিই তার টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে ‘নাম্বার ৭৫’ এর সর্বোচ্চ ইনিংসটি ছিল অপরাজিত ৮৬ রানের। বিপিএলের প্রথম আসরে খুলনার জার্সিতে ঢাকার বিপক্ষে সেই ইনিংসটি খেলেছিলেন সাকিব।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.